হজের টাকা আত্মসাৎ: গ্রেপ্তার ফয়জুল হাবের কেউ নন

গ্রেপ্তার মাওলানা ফয়জুর রহমান

হজের টাকা আত্মসাৎ: গ্রেপ্তার ফয়জুল হাবের কেউ নন

অনলাইন ডেস্ক

হজযাত্রীদের টাকা আত্মসাৎ করে বিদেশে পালিয়ে যাওয়ার সময় বিমানবন্দরে গ্রেপ্তার হওয়া মাওলানা ফয়জুর রহমান হজ এজেন্সি অ্যাসোসিয়েশনের বাংলাদেশের (হাব) কেউ নন। সোমবার (২৫ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এই হজ এজেন্সি সংগঠন।  

গত বৃহস্পতিবার (২১ মার্চ) রাতে বিদেশ পালিয়ে যাওয়ার চেষ্টাকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফয়জুল ইসলামকে গ্রেপ্তার করে এয়ারপোর্ট আর্মড পুলিশ। পরে তাকে কেরাণীগঞ্জ মডেল থানায় নিয়ে আসা হয়।

ফয়জুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ, কেরাণীগঞ্জে ১৩৭ জন হজযাত্রীর টাকা নিয়ে আত্মগোপন করেন তিনি। এ ঘটনায় গত ২৫ ফেব্রুয়ারি কেরাণীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন হজযাত্রী জাকির হোসেন।

এ নিয়ে হাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘হজযাত্রীর টাকা নিয়ে পালিয়েছে হজ এজেন্সির মালিক ফয়জুর রহমান’— শীর্ষক বিভিন্ন সংবাদমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রচার করা হচ্ছে, যা হাবের দৃষ্টিগোচর হয়েছে। প্রকৃতপক্ষে ফয়জুর রহমান নামক এই ব্যক্তি কোনো হজ এজেন্সির মালিক নন বা হাবের সদস্যও নন।

এই ব্যক্তির সঙ্গে হাবের কোনো সংশ্লিষ্টতা নেই। তারপরও তিনি হজ এজেন্সির মালিক বলে বিভিন্ন সংবাদমাধ্যম সংবাদ প্রচার করেছে, যা সঠিক নয়।

news24bd.tv/aa