মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে গণহত্যা দিবস পালিত

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে গণহত্যা দিবস পালিত

এমরান তালুকদার, মালদ্বীপ প্রতিনিধি: 

মালদ্বীপে বাংলাদেশ দূতাবাস যথাযথ মর্যাদায় ‘গণহত্যা দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে হাইকমিশনের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার রিয়ার এডমিনাল এস এম আবুল কালাম আজাদ।

প্রধান অতিথির বক্তব্য রিয়ার এডমিনাল এস এম আবুল কালাম আজাদ জাতীয় গণহত্যা দিবসের এই নারকীয় হত্যাকাণ্ডের আন্তর্জাতিক স্বীকৃতি ও ন্যায় বিচার প্রতিষ্ঠার আশাবাদ ব্যক্ত করেন।


 
অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শোনান হয়। মিশনের শ্রম কাউন্সেলর মোঃ সোহেল পারভেজ গণহত্যা দিবসের তাৎপর্য ব্যাখ্যা করে বক্তব্য প্রদান করেন। পরে  গণহত্যা বিষয়ক একটি প্রামাণ্যচিত্র উক্ত অনুষ্ঠানে প্রদর্শন করা হয়।

প্রধান অতিথি হাইকমিশনার তাঁর বক্তব্যে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গণহত্যায় নিহত শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তিনি প্রবাসী বাংলাদেশীদের স্বাধীনতার চেতনা ধারন করে গণহত্যার বিষয়ে স্বীকৃতির আদায়ের জন্য প্রচারণা চালানোর জন্য অনুরোধ জানান। ভবিষ্যত প্রজন্মকে গণহত্যা ও স্বাধীনতার প্রকৃত ইতিহাস সম্পর্কে অবহিতকরণের বিষয়ে তিনি গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে হাইকমিশনের সকল কর্মকর্তা-কর্মচারী ও উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী বাংলাদেশীবৃন্দ অংশগ্রহণ করেন।

news24bd.tv/aa