বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদারে উন্মুখ যুক্তরাষ্ট্র: ব্লিনকেন

\

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদারে উন্মুখ যুক্তরাষ্ট্র: ব্লিনকেন

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ও এ দেশের জনগণের সঙ্গে সম্পর্ক জোরদারে যুক্তরাষ্ট্র আরও উন্মুখ হয়ে আছে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন। ২৬ শে মার্চ উপলক্ষে বাংলাদেশিদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে তিনি সবাইকে অভিনন্দন জানান।  

আজ মঙ্গলবার ২৬শে মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী এ শুভেচ্ছা জানান।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণ ২৬ মার্চ তাদের স্বাধীনতা দিবস উদযাপন করছে।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আমি বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানাই।

তিনি আরও বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলা, অর্থনৈতিক উন্নয়নের অগ্রগতি, রোহিঙ্গা শরণার্থী সংকটে সাড়া দেওয়া, বিশ্বব্যাপী শান্তিরক্ষা কার্যক্রমে সহায়তা করা এবং বৈশ্বিক স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলাসহ আজকের অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে বাংলাদেশের সঙ্গে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। আমাদের অংশীদারি একটি মুক্ত, উন্মুক্ত, নিরাপদ এবং সমৃদ্ধ ইন্দো-প্যাসিফিক অঞ্চল নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।  

মানবাধিকার রক্ষায় প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে তিনি ব্লিনকেন বলেন, বাংলাদেশ যখন স্বাধীনতার আরও একটি বছর উদযাপন করছে, তখন আমরা গণতান্ত্রিক শাসনব্যবস্থাকে শক্তিশালীকরণ এবং মানবাধিকার রক্ষায় আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি।

এগুলো বাংলাদেশের সমৃদ্ধি বাড়াবে।

এরপর সব বাংলাদেশিকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান ব্লিনকেন। বলেন, আমি এই বিশেষ দিনে সব বাংলাদেশিকে আন্তরিক শুভেচ্ছা জানাই এবং আগামীতে আমাদের দুই দেশের মধ্যে অংশীদারি এবং জনগণের মধ্যে সম্পর্ক বৃদ্ধির জন্য উন্মুখ হয়ে আছি।

news24bd.tv/SHS