ভারত থেকে গরু আনতে গিয়ে প্রাণ গেলো বাংলাদেশির

নওগাঁর পোরশা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে।

ভারত থেকে গরু আনতে গিয়ে প্রাণ গেলো বাংলাদেশির

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর পোরশার নীতপুর সীমান্তে ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে আল আমিন নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী নিহত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) ভোরে সীমান্ত থেকে ভারতের প্রায় দুই কিলোমিটার অভ্যন্তরে মিলমারি এলাকায় এই ঘটনা ঘটে। নিহত নাম আল-আমিন পোরশা উপজেলার নীতপুর গ্রামের কলনীপাড়ার আবু বক্কর সিদ্দিকের ছেলে।

এ ঘটনায় নওগাঁ বিজিবি ১৬ ব্যাটালিয়ন থেকে ভারতের বিএসএফ ১৫৯ ব্যাটালিয়নে একটি পত্র পাঠানো হয়েছে।

জানা গেছে, সোমবার রাতে ৭-৮জনের একটি দল উপজেলার নীতপুর সীমান্ত দিয়ে ভারতের মালদা জেলার মধ্য গরু আনতে যান। গরু নিয়ে আজ মঙ্গলবার ভোর রাতে বাংলাদেশে ফিরে আসার সময় ভারতের বিএসএফ ১৫৯ ব্যাটালিয়নের আওতাধীন টেক্কাপাড়া ক্যাম্পের সদস্যরা তাদের ধাওয়া করে। এ সময় গরু ব্যবসায়ীরা পালিয়ে নীতপুর সীমান্ত বাংলাদেশের অভ্যন্তরে আসার সময় বিএসএফের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে অন্যরা পালিয়ে এলেও ভারতের মালদা জেলার মিলমারি এলাকায় আল-আমিন গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

এরপর বাংলাদেশী মেইন পিলার নীতপুর সীমান্তের ২৩২নং এলাকা থেকে বিএসএফের সদস্যরা আল-আমিনের মরদেহ নিয়ে যায়।

নওগাঁ-১৬ বিজিবির অধিনায়ক লে: কর্নেল মুহম্মদ সাদিকুর রহমান জানায়, বাংলাদেশের সীমান্ত থেকে ভারতের প্রায় দুই কিলোমিটার অভ্যন্তরে মিলমারি এলাকায় এই ঘটনা ঘটেছে। বিষয়টি জানতে পেরে ভারতের বিএসএফ-১৫৯ ব্যাটালিয়নে ইতোমধ্যে একটি চিঠি পাঠানো হয়েছে।

news24bd.tv/ab