নির্বাচনে প্রার্থী তালিকায় যেসব চমক বিজেপির

অযোধ্যার রামমন্দির উদ্বোধনের দিনে কঙ্গনা

নির্বাচনে প্রার্থী তালিকায় যেসব চমক বিজেপির

নিজস্ব প্রতিবেদক

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতসহ বেশ কিছু জনপ্রিয় মুখ এবার নির্বাচনে বিজেপির টিকিট পেয়েছেন। আসন্ন লোকসভা নির্বাচনে হিমাচল প্রদেশে প্রার্থী হিসাবে এই অভিনেত্রীকে বেছে নিয়েছে দেশের শাসক দল বিজেপি।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, রোববার পঞ্চম প্রার্থী তালিকায় ১১১ জনের নাম প্রকাশ করেছে করেছে বিজেপি। অন্ধ্রপ্রদেশ, গুজরাট, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ-সহ একাধিক রাজ্যের প্রার্থীর নাম ঘোষণা ক্ষমতাসীন দলটি।

এই তালিকায় কঙ্গনাই নন, রয়েছে একাধিক চমক।

তন্মধ্যে ছোট পর্দার পরিচিত মুখ ও ‘রামায়ণ’ টেলিভিশন সিরিয়ালে রাম চরিত্রের অভিনেতা অরুণ গোভিল, কংগ্রেস ছেড়ে সদ্য দলে যোগ দেওয়া শিল্পপতি নবীন জিন্দল এবং তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া ‘বিক্ষুব্ধ’ নেতা অর্জুন সিং সমেতসহ আরও অনেকে রয়েছেন।

অন্য দল থেকে সদ্য বিজেপিতে যোগ দেয়া এমন অনেক পরিচিত মুখও লোকসভা নির্বাচনের টিকিট পেয়েছেন। এর মধ্য রয়েছেন নবীন জিন্দল।

জিন্দল স্টিল অ্যান্ড পাওয়ার লিমিটেডের চেয়ারম্যান তথা ওপি জিন্দাল গ্লোবাল ইউনিভার্সিটির চ্যান্সেলর তিনি। তাকে হরিয়ানার কুরুক্ষেত্র আসন থেকে বিজেপি মনোনীত করে।

প্রসঙ্গত, টিকিট পাওয়ার মাত্র এক ঘণ্টা আগেই কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দেন নবীন। রোববার রাত আটটার দিকে তিনি বিজেপিতে যোগ দেয়ার পরেই রাত নটার পরে তার টিকিট পাওয়ার খবর মেলে।

অন্যদিকে, পশ্চিমবঙ্গে উল্লেখযোগ্য নাম হল সাবেক বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। দিন কয়েক আগে রাজনীতির ময়দানে পা রাখেন তিনি বিজেপির হাত ধরে।

এদিকে তৃণমূল থেকে লোকসভা নির্বাচনে টিকিট না পাওয়ায় বিক্ষুব্ধ হয়ে বিজেপিতে যোগ দেওয়া তাপস রায় এবং দলে ফেরত আসা অর্জুন সিংকে নিরাশ হতে হয়নি। তারাও লড়ছেন লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে।

অন্যান্য উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন কেরালার কে সুরেন্দ্রন। কংগ্রেসের রাহুল গান্ধীর বিপরীতে ওয়েনাড় কেন্দ্র থেকে তাকে মনোনীত করা হয়েছে তাকে। আরও রয়েছেন শ্রীশঙ্কর সংস্কৃত ইউনিভার্সিটির সাবেক ভাইস চ্যান্সেলর কে এস রাধাকৃষ্ণণ এবং অভিনেতা জি কৃষ্ণকুমারকে যথাক্রমে এরনাকুলাম এবং কোল্লাম থেকে মনোনীত করেছে বিজেপি।

উত্তরপ্রদেশের পিলিভিট থেকে বরুণ গান্ধীর পরিবর্তে প্রার্থী হিসাবে মনোনীত করা হয়েছে জিতিন প্রসাদকে। মানেকা গান্ধী এবারও উত্তরপ্রদেশের সুলতানপুর থেকেই প্রার্থী হচ্ছেন। তার ছেলে বরুণ গান্ধীর নাম অবশ্য তালিকায় নেই।

news24bd.tv/FA