ভারতে ফিল্মফেয়ার পুরস্কারে মনোনয়ন পেলেন বাংলাদেশের যেসব তারকা

ভারতে ফিল্মফেয়ার পুরস্কারে মনোনয়ন পেলেন বাংলাদেশের যেসব তারকা

অনলাইন ডেস্ক

ভারতীয় ফিল্মফেয়ার পুরস্কারে এবার চমক দেখিয়েছেন বাংলাদেশের তারকারা। আগামী ২৯ মার্চ কলকাতার বিলাসবহুল আইটিসি রয়েল বেঙ্গলে বসছে এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’ এর আসর।  সোমবার রাতে মনোনয়নের তালিকা ঘোষণা করে ফিল্মফেয়ার। গত কয়েকবারের মত এবারও এই আসরে মনোনয়নের তালিকায় নাম রয়েছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের।

এছাড়া আরও চার বাংলাদেশি তারকা নাম লিখিয়েছেন মনোনয়নের তালিকায়। তারা হলেন- অপি করিম, সোহেল মণ্ডল, তাসনিয়া ফারিণ ও কণ্ঠশিল্পী মাহতিম সাকিব।

কে কোন ক্যাটাগরিতে মনোনয়ন পেলেন দেখে নিন-

বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান পেয়েছেন দুটি ক্যাটাগরিতে মনোনয়ন। ‘দশম অবতার’ সিনেমার জন্য প্রধান চরিত্রে সেরা অভিনেত্রী ও ‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি।

 

সেরা অভিনেত্রীর মনোনয়ন তালিকায় জয়ার সঙ্গে আরও আছেন চূর্ণী গাঙ্গুলি, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী, শোলাঙ্কি রায় ও স্বস্তিকা মুখার্জি।

এছাড়া পার্শ্বচরিত্রে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে তাঁকে লড়তে হবে অনসূয়া মজুমদার, অপরাজিতা আঢ্য, মল্লিকা মজুমদার ও শ্রাবন্তী চ্যাটার্জির সঙ্গে।

সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের দুই অভিনেত্রী অপি করিম ও তাসনিয়া ফারিণ। ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত যৌথ প্রযোজনার ‘মায়ার জঞ্জাল’ সিনেমার জন্য মনোনয়ন পেয়েছেন অপি করিম এবং অতনু ঘোষের ‘আরও এক পৃথিবী’র জন্য তাসনিয়া ফারিণ।

তাদের সঙ্গে তালিকায় আরও আছেন অনুরাধা মুখোপাধ্যায়, গার্গী রায়চৌধুরী, মমতা শঙ্কর ও স্বস্তিকা মুখার্জি। এ ছাড়া সেরা নবাগত অভিনেত্রীর মনোনয়ন তালিকায়ও রয়েছে ফারিণের নাম। তাঁরে সঙ্গে আরও আছেন সৃজা দত্ত ও সৌমিতৃষা কুন্ডু।

পার্শ্বচরিত্রে সেরা অভিনেতার মনোনয়ন তালিকায় আছেন বাংলাদেশের অভিনেতা সোহেল মন্ডল। ‘মায়ার জঞ্জাল’ সিনেমার জন্য তিনি এ মনোনয়ন পেয়েছেন।

তালিকায় তার সঙ্গে আরও রয়েছেন কৌশিক গাঙ্গুলি, যীশু সেনগুপ্ত, অনির্বাণ চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য, বিক্রম চ্যাটার্জি ও অম্বরীশ ভট্টাচার্য।

আরও পড়ুন: বচ্চন পরিবারে অশান্তির গুঞ্জন, দোলে কীভাবে কাটালেন ঐশ্বরিয়া-অভিষেকরা 

সেরা গায়কের তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের তরুণ গায়ক মাহতিম শাকিব। কলকাতার ‘চিনি ২’ সিনেমার ‘তুমি জানতেই পারো না’ গানের জন্য এই মনোনয়ন পেয়েছেন তিনি। তার সঙ্গে তালিকায় আরও রয়েছেন অনুপম রায়, অরিজিৎ সিং, রূপম ইসলাম এবং যৌথভাবে ঈশান মিত্র ও রণজয় ভট্টাচার্য।

news24bd.tv/TR