জাহাজের ধাক্কায় ভেঙে পড়ল সেতু

জাহাজের ধাক্কায় ভেঙে পড়ল সেতু

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের প্যাটাপস্কো নদীর ওপর নির্মিত তিন কিলোমিটার দীর্ঘ একটি সেতু জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে। মঙ্গলবার স্থানীয় সময় রাত ১টা ৩৫ মিনিটের দিকে এই দুর্ঘটনা ঘটেছে বলে ম্যারিল্যান্ডের পরিবহন কর্তৃপক্ষ (এমটিএ) জানিয়েছে। খবর রয়টার্স।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক বার্তায় এমটিএ বলেছে, জাহাজের আঘাতের কারণে ম্যারিল্যান্ডের বাল্টিমোরের আই-৬৯৫ সেতুটি নদীতে ভেঙে পড়েছে।

প্যাটাপস্কো নদীর এই সেতু রুটে যানবাহন পরিচালনা না করতে চালকদের প্রতি আহ্বান জানিয়েছে সংস্থাটি। সেখানে বর্তমানে জরুরি পরিস্থিতি ঘোষণা করা হয়েছে।

এর আগে এমটিএ জানায়, আন্তঃরাজ্য চলাচলের এই লেনের উভয়প্রান্ত বর্তমানে বন্ধ আছে। সেতুতে দুর্ঘটনার কারণে সেখানে কোনও ধরনের যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না।

সেতুর উভয়প্রান্তে চলাচলকারী যানবাহনকে অন্য পথ ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।  

বাল্টিমোর পুলিশ বিভাগের একজন মুখপাত্র দেশটির সংবাদমাধ্যম এনবিসি নিউজকে বলেছেন, সেতু দুর্ঘটনায় নদীতে লোকজনও পড়ে গেছেন বলে আশঙ্কা করা হচ্ছে। পুলিশ কর্মকর্তা নিকি ফেনয় বলেছেন, বাল্টিমোর সিটি পুলিশ রাত ১টা ৩৫ মিনিটের দিকে সেতুর একাংশ ভেঙে পড়ার খবর পায়। সম্ভবত কর্মীরাও নদীতে পড়ে গেছেন।

জাহাজ চলাচল পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ম্যারিন ট্রাফিক বলেছে, সিঙ্গাপুরের পতাকাবাহী একটি কন্টেইনার জাহাজ ডালি প্যাটাপস্কো নদীতে ওই সেতুর নিচের মঙ্গলবার থেমে যায়।

দেশটির সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, তিন কিলোমিটার দীর্ঘ সেতুটিতে ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি। একই সঙ্গে এই দুর্ঘটনার বিষয়ে বাল্টিমোর ফায়ার বিভাগের কোনও মন্তব্য পাওয়া যায়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, জাহাজের ধাক্কায় সেতুটির বিশাল একটি অংশ হুড়মুড়িয়ে নদীতে ভেঙে পড়ছে। তবে এই ভিডিওর সত্যতা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। এছাড়া সেতু ধসের এই ঘটনায় কোনও হতাহত হয়েছে কি না সেটিও জানা যায়নি।
news24bd.tv/aa