স্বাধীনতার চেতনা নিয়ে ব্যবসা চলছে: জি এম কাদের

জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান জিএম কাদের।

স্বাধীনতার চেতনা নিয়ে ব্যবসা চলছে: জি এম কাদের

অনলাইন ডেস্ক

স্বাধীনতার চেতনা নিয়ে ব্যবসা চলছে বলে মন্তব্য করেছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান জি এম কাদের। মঙ্গলবার (২৬ মার্চ) বনানী কার্যালয়ে জাতীয় পার্টি আয়োজিত ‘স্বাধীনতা দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এই অভিযোগ তোলেন।

জি এম কাদের বলেন, ৫৩ বছর পরে এসে স্বাধীনতা নিয়ে প্রশ্ন দেখা দিক, এই জন্যেই কী দেশ স্বাধীন করেছিলাম? আজ ইতিহাস বিকৃত করে কিছু মানুষকে উপরে ওঠানো আর কিছু মানুষকে মুছে ফেলার চেষ্টা হচ্ছে, যা ঠিক নয়। অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে বয়স ৫০ হয়নি অথচ সে মুক্তিযোদ্ধা, এই কী আমাদের মুক্তিযুদ্ধের চেতনা?

তিনি আরও বলেন, দেশকে ডোবালে মানুষের অভিশাপ লাগবে।

দ্রব্যমূল্য বা আগুন কোনোকিছুর বিরুদ্ধেই ব্যবস্থা নিচ্ছে না সরকার। এই সরকারকে ক্ষমতা থেকে সরানো যাচ্ছে না বলেই কোনোকিছুর জবাবদিহিতা নেই।

আরও পড়ুন: গ্রেপ্তার হওয়ার আগেই বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন: জয়

সংসদের বিরোধীদলীয় এ নেতা বলেন, আমরা বৈষম্যমুক্ত দেশ ও সমাজ চাই। বৈষম্যের কারণেই দেশ বিভক্ত হয়েছিল।

বর্তমানে দেশে একটা সুবিধাবাদী গোষ্ঠী তৈরি হয়েছে যারা সারাদেশে লুটপাটের রাজনীতি করছে। এসব বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করেছিলেন এরশাদ।

রাজনৈতিক পরিস্থিতি নিয়ে জিএম কাদের বলেন, সরকারের বিরুদ্ধে কথা বলতে গেলে মামলা হয়, আইন করে বৈধভাবে দেশের জনগণকে দাবিয়ে রাখা হয়েছে। এই প্রক্রিয়া চলতে থাকলে বাংলাদেশে কোনো রাজনৈতিক দল টিকবে না। সরকার ঠিক থাকলেও দল হিসেবে আওয়ামী লীগের কোনো অস্তিত্ব থাকবে না।

news24bd.tv/ab