মহাসড়কে ছিনতাই করতে গিয়ে ধরা দুই পুলিশের ২ দিনের রিমান্ড

মহাসড়কে ছিনতাই করতে গিয়ে ধরা দুই পুলিশের ২ দিনের রিমান্ড

মহাসড়কে ছিনতাই করতে গিয়ে ধরা দুই পুলিশের ২ দিনের রিমান্ড

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মির্জাপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ছিনতাই করার সময় পোশাক পরিহিত দুই পুলিশ কনস্টেবল গ্রেপ্তার হয়েছে। ওই পুলিশ সদস্যরা হলেন, জেলার বাসাইল উপজেলার মিরিকপুর গ্রামের কৈলা রাজবংশীর ছেলে রিপন রাজবংশী (২৮) এবং সিরাজগঞ্জের চৌহালী উপজেলার কোদালিয়া গ্রামের ময়নাল হকের ছেলে মো. মোহসীন মিয়া (৩১)। তারা দুইজন মানিকগঞ্জের দৌলতপুর থানায় কর্মরত রয়েছেন। এ ঘটনায় সোমবার রাতে ওই দুই পুলিশ সদস্যকে সাময়িক বহিস্কার করেছে মানিকগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান।

রবিবার (২৪ মার্চ) রাতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার ধেরুয়া এলাকায় ছিনতাই করার সময় স্থানীয়রা ওই পুলিশ সদস্যদেরকে আটক করে। পরে মহাসড়কের দেওহাটা পুলিশ ফাঁড়ির কাছে সোপর্দ করা হয়। ওই রাতেই মধুপুর উপজেলার পিকআপ চালক মো. রানা (৩১) বাদী হয়ে ওই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলা নং ৩১।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার ধেরুয়া ফ্লাইওভার ব্রীজের দক্ষিণ পাশে (সার্ভিস লেনে) একটি পিকআপ সিগনাল দেয় ওই দুই পুলিশ সদস্য। এসময় চালক ও হেলপারকে গাড়ি থেকে নামিয়ে পাশেই দেওহাটা পুলিশ ফাঁড়িতে নিয়ে গিয়ে মামলার ভয় দেখিয়ে ১১ হাজার ৫৫০ টাকা ছিনিয়ে নেয়। পরে চালক ও হেলপারদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে গিয়ে ওই দুই পুলিশ সদস্যকে আটক করে। এ সময় আটক পুলিশ সদস্যদের কাছ থেকে ৩০ হাজার ২১০ টাকা, একটি মোটরসাইকেল, একটি হ্যান্ডকাফ, পুলিশের পোশাক ও বেল্ট উদ্ধার করা হয়।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহমেদ বলেন, এ মামলায় দুই পুলিশ সদস্যকে সোমবার ৭ দিনের রিমান্ড আবেদন করে সিনিরয় জুডিশিয়াল আদালতে প্রেরণ করা হয়। পরে বিচারক মনিরুল ইসলাম দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। তারা বর্তমানে মির্জাপুর থানায় রিমান্ডে রয়েছে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম বলেন, তারা দুইজন পুলিশের পোশাক পরিহিত ছিল। তাদের দুই দিনের রিমান্ডে আনা হয়েছে।

এ বিষয়ে বক্তব্য জানতে মানিকগঞ্জ পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খানের সাথে মোবাইলে বারবার যোগাযোগ করা হলেও তিনি রিসিভ করেননি।

উল্লেখ্য, পুলিশি তল্লশির নামে মির্জাপুর হতে ধেরুয়া পর্যন্ত রাতে মহাসড়কে কয়েকটি পয়েন্টে প্রতিনিয়ত ট্রাক চালক, মোটরসাইকেল, পিকআপের চালকসহ বিভিন্ন ব্যবসায়ীদের থামিয়ে পুলিশের পোশাক পরিহিতরা টাকা ও মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে নিয়ে যায়। ফলে অনিরাপদ হয়ে পড়েছে মহাসড়কে যানবাহন চলাচল। গত ১১ মার্চ সোমবার রাতে মহাসড়কের পুষ্টকামুড়ী চরপাড়া এলাকায় গোপাল রাজবংশী নামের একজন মাছ ব্যবসায়ীর কাছ থেকে পুলিশ পরিচয়ে ৫৬ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইয়ের ঘটনায় মির্জাপুর থানায় অভিযোগ করলেও তার টাকা উদ্ধার হয়নি।

news24bd.tv/aa