মালদ্বীপে হাইকমিশনের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন 

মালদ্বীপে হাইকমিশনের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন 

মালদ্বীপ প্রতিনিধি :  

যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মালদ্বীপে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচির সূচনা করা হয়। আলোচনার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।  

মোহাম্মদ আল মামুন পাঠান এর সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশনের শ্রম কাউন্সেলর মোঃ সোহেল পারভেজ। আলোচনা সভায় প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন ব্যবসায়ী নূরে আলম রিন্টু এবং মাসুদুর রহমান। অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়। স্বাধীনতা দিবসের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র উক্ত অনুষ্ঠানে প্রদর্শন করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,  ৯ মাসের ইতিহাস রক্তক্ষয়ী এক মুক্তিযুদ্ধের, লাখো শহীদের মহান এক আত্মত্যাগের, যার উপর দাঁড়িয়ে আছে আজকের স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।  খুনি ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার চেতনাকে হত্যা করতে পারেনি। জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা এবং দেশের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধিতে তার ভূমিকার কথা উল্লেখ করেন।

বাংলাদেশের সার্বিক উন্নয়নে ও ২০৪১ সালে স্মার্ট ও উন্নত বাংলাদেশ গঠনে সবাইকে একযোগ কাজ  করার আহ্বান জানান। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী এবং বিভিন্ন শ্রেণি-পেশার উল্লেখযোগ্য।

news24bd.tv/aa