স্কুল শিক্ষার্থী অন্তর হত্যায় তিনজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন

অন্তর হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও তিন জনের যাবজ্জীবন

স্কুল শিক্ষার্থী অন্তর হত্যায় তিনজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের নগরকান্দার স্কুল ছাত্র আলাউদ্দিন ওরফে অন্তর হত্যা মামলায় তিনজনের ফাঁসি ও তিন জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুর ১২ টার দিকে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।  

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মাহাবুব আলম, কামাল মাতুব্বর ও খোকন মাতুব্বর। এছাড়া যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামিরা হলেন- আশরাফ শেখ, আজিজুল শেখ ও সুজন মাতুব্বর।

রায় ঘোষণার সময় আজিজুল শেখ ছাড়া বাকি পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে প্রেরণ করা হয়।

মামলার বিবরণী সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ জুন ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের চর মানিকদী এলাকার ৮ম শ্রেণিতে পড়ুয়া স্কুলছাত্র আলাউদ্দিন ওরফে অন্তর তারাবীর নামাজ আদায়ের জন্য বাড়ি থেকে বের হলে আসামীরা তাকে করে। পরে অন্তরের পরিবারের নিকট আসামিরা মুক্তিপণ দাবি করেন।

 

মুক্তিপণের এক লাখ টাকা পাওয়ার পরে আসামিরা স্কুল শিক্ষার্থী অন্তরকে পাগল পাড়া গ্রামের একটি ফসলী ক্ষেতের পাশে নিয়ে গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে মাটিচাপা দেওয়া হয়। এ ঘটনায় নিহত অন্তরের মা জান্নাতী বেগম বাদী হয়ে নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে আজ এ মামলার রায় প্রদান করে আদালত।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল জানান, বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়