আ.লীগের নেতারা প্রত্যক্ষ যুদ্ধ করেননি, সম্মুখযুদ্ধে ছিলেন জিয়াউর রহমান: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আ.লীগের নেতারা প্রত্যক্ষ যুদ্ধ করেননি, সম্মুখযুদ্ধে ছিলেন জিয়াউর রহমান: রিজভী

অনলাইন ডেস্ক

১৯৭১ সালে আওয়ামী লীগের নেতারা প্রত্যক্ষ যুদ্ধে অংশ না নিলেও রণক্ষেত্রে জিয়াউর রহমান জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার বিকালে পান্থপথ এলাকায় ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সর্বপ্রথম স্বাধীনতার ডাক দিয়েছেন বলেই তাকে নিয়ে এত হিংসা। সরকার জিয়াউর রহমানের নামে মিথ্যা কুৎসা রটিয়ে তাকে জনগণের স্মৃতি থেকে দূরে রাখতে চায়।

নিজেদের তৈরি করা ইতিহাস থেকে জিয়ার নাম মুছে ফেলার প্রচেষ্টা সফল হবে না। সত্যিকারের ইতিহাস থেকে, মানুষের হৃদয় থেকে তাকে মুছে ফেলা যাবে না।

আরও পড়ুন: হাসপাতালে যাচ্ছেন খালেদা জিয়া

রিজভী আরও বলেন, আমাদের জন্য বাসা এবং কারাগার একই। আমাদের অনেকে এখন হয়ত কারাগারে ইফতার করছে।

নীরবসহ অনেকে কারাগারে রোজা পালন করছে, আমিনুল, আনোয়ার, তুহিন, রাজ্জাক কিছুদিন আগেই কারাগার থেকে বের হয়েছেন। আজকে এই বন্দিশালা ভেঙে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক। মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, সদস্য তহিরুল ইসলাম তুহিন, এল রহমান, হাজী ইউসুফ, মো. শাহ আলম, আহসান উল্লাহ চৌধুরী হাসান, দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এবিএমএ রাজ্জাক, মোজাম্মেল হক সেলিমসহ থানা, ওয়ার্ড বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab