টাকার বিছানায় ঘুমিয়ে ভাইরাল দুর্নীতিতে অভিযুক্ত নেতা 

টাকার বিছানায় ঘুমিয়ে ভাইরাল দুর্নীতিতে অভিযুক্ত নেতা 

অনলাইন ডেস্ক

বিছানায় ছড়িয়ে কাঁড়ি কাঁড়ি টাকা। আর সেই টাকার মধ্যে শুয়ে আছেন ভারতের আসাম রাজ্যের দুর্নীতিতে অভিযুক্ত রাজনীতিবিদ বেঞ্জামিন বসুমাতারি। বুধবার (২৭ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় সেই ছবি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি'র এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, আসামের ওদালগুড়ি জেলার ভৈরাগুড়িতে গ্রাম পরিষদ উন্নয়ন কমিটির (ভিসিডিসি) এই চেয়ারম্যান বেঞ্জামিন বসুমাতারি। তিনি দেশটির প্রধানমন্ত্রীর আবাসন প্রকল্প এবং গ্রামীণ চাকরি প্রকল্পের সঙ্গে যুক্ত বড় আকারের একটি দুর্নীতির মামলায় অভিযুক্ত। এছাড়া অভিযোগ রয়েছে তিনি ওদালগুড়ি উন্নয়ন অঞ্চলে পিএমএওয়াই এবং এমএনআরইজিএ প্রকল্পের অধীন দরিদ্র সুবিধাভোগীদের কাছ থেকে ঘুষ নিয়েছিলেন।

জানা গেছে, বেঞ্জামিন বসুমাতারি আসামের প্রমোদ বোরো ইউনাইটেড পিপলস পার্টি লিবারেলের (ইউপিপিএল) সদস্য।

যে দলটি সেখানে বিজিপি নেতৃত্বাধীন জোটে রয়েছে। ফলে আচমকা ভাইরাল হওয়া টাকার বিছানায় শুয়ে থাকা নেতার ছবিতে কার্যত অস্বস্তিতে গেরুয়া শিবির। যদিও তার ইউপিপিএল দলে থাকা নিয়ে প্রশ্ন উঠেছে।

এদিকে বিরোধীরা দাবি করেছে যে, তিনি ইউপিপিএলে আছেন। যদিও ইউপিপিএলের দাবি, কয়েক মাস আগেই তাকে বহিষ্কার করে দেয়া হয়েছে। উল্লেখ্য দুর্নীতিবিরোধী অবস্থানের জন্য ইউপিপিএলের পরিচিতি রয়েছে।

প্রমোদ বোরো এক বিবৃতিতে বলেছেন, বেঞ্জামিন বসুমাতারি নামে যে নেতাকে টাকার বিছানায় শুয়ে থাকতে দেখা গিয়েছে তাকে দল থেকে বহুদিন আগেই সাসপেন্ড করা হয়েছে। চলতি বছরের ১০ জানুয়ারি তাকে  দল থেকে বহিষ্কার করা হয়। এবং তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছিল।

তিনি আরও বলেন, বিটিসি সরকার তাকে ২০২৪ সালের ১০ ফেব্রুয়ারি ভিসিডিসি চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত ও অপসারণ করেছে। আমি সকল গণমাধ্যম এবং সামাজিক প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের অনুরোধ করছি যে, বেঞ্জামিন বসুমাতারিকে ইউপিপিএলের সঙ্গে যুক্ত করা থেকে বিরত থাকুন। তার ক্রিয়াকলাপের দায়িত্ব সম্পূর্ণরূপে তার নিজের। দল তার ব্যক্তিগত কোনো কাজের জন্য দায়ী নয়।
news24bd.tv/aa