সাবেক বিচারপতি অভিজিতের মন্তব্য নিয়ে তোলপাড়

অভিজিৎ গঙ্গোপাধ্যায়

ভারতে লোকসভা নির্বাচন

সাবেক বিচারপতি অভিজিতের মন্তব্য নিয়ে তোলপাড়

অনলাইন ডেস্ক

সদ্য বিজেপিতে যোগ দেওয়া বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজনীতিতে নেমেই এখন বেশ আলোচনায়। তিনি ভারতের লোকসভা নির্বাচনে  পশ্চিমবঙ্গের তমলুকে আসনে বিজেপির প্রার্থী। নির্বাচনের জন্যে তিনি  কলকাতা হাইকোর্টের বিচারপতির পদ থেকে সদ্য ইস্তফা দিয়েছেন।
অভিজিৎ গঙ্গোপাধ্যায় তৃণমূলের প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে গত বৃহস্পতিবার বলেছেন , মমতার মৃত্যুঘন্টা বাজছে।

তার এমন  মন্তব্যের জেরে তৃণমূল দাবি তুলেছে, বিচারপতি গঙ্গোপাধ্যায়কে ক্ষমা চাইতে হবে।
গতকাল বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের এক্স হ্যান্ডেলে অভিজিতের ওই সাক্ষাৎকারের একটি অংশ পোস্ট করা হয়।
অন্যদিকে তমলুক লোকসভা কেন্দ্রে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে 'হারানো'র চ্যালেঞ্জ দিয়েছেন খোদ এক বিজেপি নেতা। তিনি  তমলুকের বিজেপি সম্পাদক চন্দন মণ্ডল।
 
তৃণমুল নেতা কুণাল ঘোষের পোস্ট করা ভিডিও ক্লিপিংয়ে চন্দন মণ্ডলকে বলতে শোনা যাচ্ছে, 'আমদের লক্ষ্য হচ্ছে এই পশ্চিমবঙ্গ থেকে দুর্নীতিগ্রস্ত তৃণমূলকে হঠাতে হবে, এবং ২০২৪ সালে আমাদের প্রিয় প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে আমরা ২ লাখেরও বেশি ভোটে হারাব, হারাব, হারাব। এটা শপথ করছি আমরা। ' ওই ক্লিপিংয়ে পরে অবশ্য নিজেকে সংশোধন করে নিয়ে তাঁকে বলতে শোনা যায়, 'অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ২ লাখেরও বেশি ভোটে জেতাব, আমরা ঐক্যবদ্ধ হচ্ছি। ' 
এদিকে পশ্চিমবঙ্গের নারী ও শিশুকল্যাণমন্ত্রী শশী পাঁজা বিচারপতি অভিজিৎকে উদ্দেশ করে বলেছেন, ‘আপনি তো বিচারব্যবস্থার সঙ্গে যুক্ত ছিলেন। আপনার কথার মধ্যে যুক্তি থাকা উচিত। কোন তলানিতে গিয়ে আপনি ঠেকেছেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু কামনা করছেন। কেন আপনি বিজেপিতে গিয়েছেন, এখন তা বোঝা যাচ্ছে। কারণ, বিজেপি কারোর ভালো কামনা করেন না। এটা বিজেপির চরিত্র। ’
এই সমালোচনার মুখে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ‘আলংকারিক অর্থে কথাটা বলেছি, মমতার দলের মৃত্যুঘণ্টা বেজে গিয়েছে। ব্যক্তি মানুষের মৃত্যুর কথা বলিনি।  

news24bd.tv/ডিডি