পশ্চিমাদের আচরণকে সন্দেহজনক আখ্যা রুশ পররাষ্ট্রমন্ত্রীর

রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ (সংগৃহীত ছবি)

পশ্চিমাদের আচরণকে সন্দেহজনক আখ্যা রুশ পররাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক

মস্কোতে সংঘটিত ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় ইউক্রেনের প্রতি পশ্চিমাদের আচরণকে সন্দেহজনক আখ্যা দিয়েছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। শুক্রবার (২৯ মার্চ) রাশিয়ার দৈনিক ইজভেস্তিয়ায় প্রকাশিত এক সাক্ষাৎকারে ল্যাভরভ এ কথা জানান।

রুশ পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, পশ্চিমারা এককভাবে আইএসআইএস-কে দোষারোপ করে বোঝাতে চাইছে যে আর কোনো সন্দেহের প্রয়োজন নেই। বিশেষ করে তারা ইউক্রেনকে সন্দেহের বাইরে রাখতে চাচ্ছে।

তারা এতোটাই জোর দিয়ে বলেছে যাতে কিয়েভকে দোষ না দেওয়া যায়।

ল্যাভরভ আরও বলেন, চার সন্দেহভাজন বন্দুকধারী যখন ইউক্রেনে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল, তখন রুশ নিরাপত্তা বাহিনীর হাতে ধরা পড়ে। আমরা বারবার বলেছি, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোনো চূড়ান্ত সিদ্ধান্তে আসা যাবে না। সত্যতার সঙ্গে তদন্তকাজ এগিয়ে যাচ্ছে।

নতুন তথ্য জানা যাচ্ছে তবে সুস্পষ্ট সম্ভাবনাগুলো বাদ দেওয়ার অধিকার আমাদের নেই।

এদিকে ওয়াশিংটন দাবি করেছে, ৭ মার্চ মস্কোয় আসন্ন হামলার বিষয়ে যে সতর্কবার্তা দেওয়া হয়েছিল, তা সন্ত্রাসবিরোধী সহযোগিতার শামিল।
এর আগে সন্ত্রাসী সংগঠন ইসলামিক স্টেট-খোরাসান (আইএসআইএস) মস্কোয় হামলার দায় স্বীকার করেছে।

আরও পড়ুন: আসলেই কি বাইডেন-নেতানিয়াহু সম্পর্কে টানাপোড়েন চলছে?

মূলত রাশিয়ার রাজধানী মস্কোর একটি কনসার্ট হলে বন্দুকধারীদের হামলায় ১৪৩ জন নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন ২০০ জনের বেশি। এই ঘটনার পর ওয়াশিংটন ও ব্রাসেলস ঘোষণা দেয়, এই হামলার একমাত্র অপরাধী আইএসআইএস। পশ্চিমা দেশগুলো কিয়েভের দিকে কোনো ইঙ্গিত না করলেও রাশিয়া ওই ঘটনার পর কিয়েভের দিকে সন্দেহের আঙুল তুলেছিলো।

news24bd.tv/SC