প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি আজ

সংগৃহীত ছবি

প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি আজ

অনলাইন ডেস্ক

সরকারি প্রাথমিক বিদ্যায়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকের অনলাইন বদলি কার্যক্রম শুরুর ঘোষণা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। একই জেলার বা থানার ভেতর অনলাইন বদলিতে আবেদন গ্রহণ শুরু হবে ৩০ মার্চ (শনিবার)।

শুক্রবার (২৯ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী পরিচালক মো. তৌহিদুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মন্ত্রণালয়ের এই বিজ্ঞপ্তির মাধ্যমে শুরু হতে যাচ্ছে শিক্ষকদের বহুল প্রত্যাশিত অনলাইন বদলি কার্যক্রম। বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইন আবেদন ৩০ মার্চ শুরু হয়ে ১ এপ্রিল পর্যন্ত চলমান থাকবে। ২ এপ্রিলের মধ্যে তথ্য যাচাই শেষ করবেন প্রধান শিক্ষকরা। ধাপে ধাপে যাচাই শেষে ১৫ থেকে ১৭ এপ্রিলের মধ্যে বদলি অনুমোদন সম্পন্ন করা হবে।

বদলির শর্তে জানানো হয়, শিক্ষকরা সর্বোচ্চ ৩টি বিদ্যালয় পছন্দের তালিকায় রাখতে পারবেন। তবে কোনো শিক্ষকের একাধিক পছন্দ না থাকলে একটি বা দুটি বিদ্যালয় পছন্দ করতে পারবেন। বদলির আদেশ জারির পর তা বাতিলে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

অধিদপ্তর আরও জানিয়েছে, আবেদনকারী শিক্ষকের পছন্দক্রম অনুযায়ী বদলি হওয়ার নিশ্চয়তা নেই। একাধিক আবেদনকারীর পছন্দকে সফটওয়্যারের মাধ্যমে নির্বাচিত করা হয়। তাই কোনো রকম হস্তক্ষেপের সুযোগ নেই।

news24bd.tv/DHL