শিবচরে পুলিশ ফাঁড়ি লুটের সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

শিবচরে পুলিশ ফাঁড়ি লুটের সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর জেলার শিবচরে দীর্ঘ দুই যুগ পর ১২ বছরের সাজাপ্রাপ্ত আসামি তোবারক শিকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে উপজেলার নিলখী ইউনিয়নের চর কামারকান্দি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। শনিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেরহাজতে প্রেরণ করে।

গ্রেপ্তারকৃত তোবারক শিকদার পূর্ববাংলা সর্বহারা পার্টির আঞ্চলিক নেতা এবং ২০০০ সালে শিবচরের দত্তপাড়া পুলিশ ফাঁড়ি লুটের অন্যতম আসামি।

জানা গেছে, ২০০০ সালে দিনের আলোয় দত্তপাড়া পুলিশ ফাঁড়ি লুট করে অস্ত্র নিয়ে পালিয়ে যায় পূর্ববাংলা সর্বহারা পার্টির সদস্যরা। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করে। মামলার আসামি তোবারক শিকদারের ১২ বছরের সাজা হয়। শুরু থেকেই সে পলাতক ছিল।

গোপন সংবাদ পেয়ে শুক্রবার বিকেলে নিলখী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) হরিদাস রায় এর নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে চর কামারকান্দি এলাকার একটি চরাঞ্চল থেকে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত তোবারক শিকদার নিলখী ইউনিয়নের চরকামারকান্দি গ্রামের বেলায়েত শিকদারের ছেলে। তার নামে শিবচরসহ দেশের বিভিন্ন স্থানে একাধিক মামলা রয়েছে।

শিবচর থানার ওসি সুব্রত গোলদার জানান, 'দীর্ঘদিন পালিয়ে থাকার পর শুক্রবার আসামি তোবারক শিকদার পুলিশের হাতে ধরা পড়ে। সে ১২ বছরের সাজাপ্রাপ্ত আসামি। শনিবার তাকে আদালতের মাধ্যমে জেরহাজতে প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/TR