আওয়ামী লীগ স্বাধীনতা চায়নি, চেয়েছিল পাকিস্তানের অখণ্ডতা: মেজর হাফিজ

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দীন আহমদ।

আওয়ামী লীগ স্বাধীনতা চায়নি, চেয়েছিল পাকিস্তানের অখণ্ডতা: মেজর হাফিজ

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ বাংলাদেশের স্বাধীনতা চায়নি, তারা চেয়েছিল পাকিস্তানের অখণ্ডতা- এমন মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দীন আহমদ। শনিবার (৩০ মার্চ) সকালে রাজধানীতে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মেজর হাফিজ বলেন, স্বাধীনতা যুদ্ধ শুরু করেছিল সাধারণ মানুষ। কিন্তু আজ সবকিছুর কৃতিত্ব নিতে চায় আওয়ামী লীগ।

এই সরকারের আমলে ব্যাংক লুট, গণতন্ত্র হত্যা ও নতজানু পররাষ্ট্রনীতির অবসানের সময় হয়ে গেছে। এই কাজে বিএনপিকেই এগিয়ে আসতে হবে। আমি আশা করি মুক্তিযুদ্ধের লক্ষ্য বাস্তবায়নে দেশের তরুণ সমাজ আগামীতে এগিয়ে আসবে।

আরও পড়ুন: বিদেশ নির্ভর হলে বিএনপি এসি রুমে সিনেমা দেখতো: মঈন খান

মেজর হাফিজ আরও বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির কথা শুনলে খুব কষ্ট পাই।

অন্যদিকে নির্যাতিত মানুষের পক্ষে দাঁড়িয়েছিলেন জিয়াউর রহমান। তিনি সবাইকে ঐক্যবদ্ধ করে বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেন এবং যুদ্ধ করার আহ্বান জানান। একইসঙ্গে তিনি নিজেও রণাঙ্গনে যুদ্ধ করেছেন। দুইবার স্বাধীনতার ঘোষণা দেন জিয়াউর রহমান। দেশবাসী যখন একটি বলিষ্ঠ কণ্ঠস্বর শুনতে চেয়েছিলেন সেটিই প্রমাণ করেছিলেন মেজর জিয়া।

জেডআরএফ’র নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও স্বাধীনতা দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ডা. পারভেজ রেজা কাকনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, বিএফইউজের মহাসচিব কাদের গণি চৌধুরী, ডক্টরস এসোসিশেয়ন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ প্রমুখ।

news24bd.tv/ab