লেবানন সীমান্তে জাতিসংঘের পরিদর্শক দলের ওপর গোলা নিক্ষেপ

লেবানন-ইসরায়েল সীমান্তে টহল দেয়ার সময় জাতিসংঘের একটি পরিদর্শক দলের ওপর গোলা নিক্ষেপ করা হয়েছে।

লেবানন সীমান্তে জাতিসংঘের পরিদর্শক দলের ওপর গোলা নিক্ষেপ

অনলাইন ডেস্ক

লেবানন-ইসরায়েল সীমান্তে টহল দেয়ার সময় জাতিসংঘের একটি পরিদর্শক দলের ওপর গোলা নিক্ষেপ করা হয়েছে। বিস্ফোরনে তিনজন পরিদর্শক এবং একজন অনুবাদক আহত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন। লেবানন সীমান্তের রামিশ গ্রামে এ হামলার ঘটনা ঘটে। খবর আল জাজিরার।

লেবাননে নিয়োজিত জাতিসংঘের শান্তিরক্ষা মিশন এই হামলার তীব্র নিন্দা জানিয়েছে। এক বিবৃতিতে হামলার সূত্রপাত কোথা থেকে সেটি অনুসন্ধানের কথা জানিয়েছে তারা।

গত অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলা শুরুর পর থেকে ইসরায়েলি সামরিক বাহিনী ও লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লার মাঝে প্রায় প্রতিদিনই গুলি বিনিময় চলছে।

আরও পড়ুন: গাজার প্রতি সংহতি দেখিয়ে পদত্যাগ করলেন মার্কিন সরকারের কর্মকর্তা

বিবৃতিতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন জানায়, বিবাদমান প্রতিটি পক্ষকেই আন্তর্জাতিক মানবাধিকার আইনের আওতায় যুদ্ধে জড়িত নয় এমন যেকোনো ব্যক্তির সুরক্ষা নিশ্চিত করতে হবে।

নতুন কেউ হামলার শিকার হওয়ার আগেই আমরা দ্বন্দ্বে লিপ্ত পক্ষগুলোকে একে অপরের ওপর হামলা থেকে সরে আসতে আহ্বান জানাচ্ছি।

রয়টার্সকে দেয়া দুইজন নিরাপত্তারক্ষীর ভাষ্যমতে, ইসরায়েলি হামলায় জাতিসংঘের পরিদর্শকেরা আহত হয়েছেন। তবে ইসরায়েল হামলার দায় অস্বীকার করেছে।

এক বিবৃতিতে জানানো হয়, লেবাননের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী নাজিব মিকাতি দেশটিতে নিযুক্ত শান্তিরক্ষা মিশনের প্রধান আরোল্ডো লজারোর সাথে কথা বলেছেন এবং হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন।

লেবাননে ইসরায়েলি হামলায় এ পর্যন্ত ২৭০ জন হিজবুল্লাহ যোদ্ধা এবং ৫০ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক