কুয়েতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সদের ইফতার মাহফিল

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার সোসাইটি ইন কুয়েত (বাদেশিক) এবং আইডিইবি কুয়েত শাখার যৌথ উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

কুয়েতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সদের ইফতার মাহফিল

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার সোসাইটি ইন কুয়েত (বাদেশিক) এবং আইডিইবি কুয়েত শাখার যৌথ উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ মার্চ) খাইতান রাজধানী প্যালেসে এই ইফতার মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়।

মোহাম্মদ হযরত আলী ও প্রকৌশলী মুহাম্মদ জিন্নাহ খানের যৌথ সভাপতিত্বে এবং প্রকৌশলী তৌহিদুল আলম ও প্রকৌশলী মো. হাসান চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আশিকুজ্জামান।  
ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. মনিরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত বলেন, প্রবাসীদের খুব শিগগিরই কুয়েতে জাতীয় পরিচয়পত্র কার্যক্রম চালু হবে।  কুয়েতে অবস্থানরত অদক্ষ প্রবাসীদের বিভিন্ন কাজে দক্ষতা অর্জনের উদ্যোগ নিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সদের আহ্বান জানান রাষ্ট্রদূত।

আরও পড়ুন: যুক্তরাজ্যের সরকারি ভবনে বাংলাদেশের পতাকা উত্তোলন

অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য দেন আইডিইবি কেন্দ্রীয় কমিটির সভাপতি এ কে এম আব্দুল হামিদ। অনুষ্ঠানে উপস্থিত উভয় সংগঠনের উপদেষ্টা মণ্ডলী, কার্যকরী কমিটির সদস্য, সাধারণ সদস্য এবং দূতাবাসের কর্মকর্তাদের অংশগ্রহণে মনোরম পরিবেশে কোরআন সুন্নাহর আলোকে ধর্মীয় আলোচনা এবং মোনাজাতের মাধ্যমে ইফতার মাহফিল সম্পন্ন হয়।

উল্লেখ্য, কুয়েতে এক সময় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সংখ্যা ছিল কয়েকশ। বর্তমানে সেই সংখ্যা এক শয়ের নিচে নেমে এসেছে। কুয়েতে বিভিন্ন সেক্টরে রয়েছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ব্যাপক চাহিদা। মধ্যপ্রাচ্যের এই বাজারটি ধরতে বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ করেছে কুয়েতে অবস্থিত ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক