আ.লীগের ক্ষমতার উৎস ভারত, চীন ও রাশিয়া : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আ.লীগের ক্ষমতার উৎস ভারত, চীন ও রাশিয়া : গয়েশ্বর

অনলাইন ডেস্ক

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ক্ষমতার পেছনে ভারত, চীন ও রাশিয়া- এই তিনদেশের সম্মিলিত অবদান রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার (৩০ মার্চ) নারায়ণগঞ্জের মিশনপাড়া হোশিয়ারী সমিতির অডিটোরিয়ামে মহানগর বিএনপি আয়োজিত বেগম খালেদা জিয়ার সুস্থতা ও রোগমুক্তি কামনায় দোয়া, মিলাদ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন: ভারত ও নেপাল থেকে আরও বিদ্যুৎ আমদানির পথে বাংলাদেশ

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জনগণের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলেন যে তারা জনগণের ভোটে নির্বাচিত নয় বরং ভারতের মনোনীত। ভারত, চীন ও রাশিয়া এই তিন দেশের প্রোডাক্ট হলো বর্তমান সরকার।

জনগণের উচিত শুধু ভোট বর্জন নয় বরং এই সরকারকে যারা বারবার ক্ষমতায়নে সাহায্য করেছে তাদের পণ্য বর্জন করা।

তিনি আরও বলেন, ভারতের জন্য বৈদেশিক মুদ্রার যোগানদাতাদের মাঝে বাংলাদেশের অবস্থান তৃতীয়। দেশের জনগণ ভারতের পণ্যের মতো ভারতে যাওয়া বন্ধ করে দেয় তাহলে তাদের অর্থনীতি কোন জায়গায় নামবে তা বুঝতে কষ্ট হওয়ার কথা নয়।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে ও সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক নজরুল ইসলাম আজাদ প্রমুখ।

news24bd.tv/ab