সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষনে আছেন খালেদা জিয়া।

সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

অনলাইন ডেস্ক

এভারকেয়ার হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে(সিসিইউ) বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষনে আছেন খালেদা জিয়া। তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সকালে গণমাধ্যমকে এ কথা জানান।

তিনি বলেন,  ম্যাডামের শরীরটা ভালো যাচ্ছিল না বলেই গভীর রাতে দ্রুত হসপিটালে এনে ভর্তি করতে হয়েছে। এখন সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছে।

বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড তার চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন।

জাহিদ জানান, রাতে হাসপাতালে আনার পরপরই কয়েকটি টেস্ট করা হয়। মেডিকেল বোর্ড পরীক্ষাসমূহ দেখে চিকিৎসার ওষুধপত্র প্রদান করেন।

তিনি আরও বলেন,  ম্যাডাম সিসিইউতে আছেন।

মেডিকেল বোর্ড সার্বক্ষণিক তার শারীরিক অবস্থা মনিটরিং করে ব্যবস্থা নিচ্ছেন। দোয়া করেন ম্যাডামের জন্য। এর বেশি কিছু বলার নেই।

আরও পড়ুন: সিসিইউতে খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শনিবার (৩০ মার্চ) রাতে আড়াইটায় গুলশানের বাসা ফিরোজা’য় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। গত কয়েকদিন ধরে তার অবস্থা ভালো যাচ্ছিল না।

এভারকেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের সদস্যরা বিএনপি চেয়ারপারসনের বাসায় নিবিড় মনিটরিংয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু গত রাতে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ও ফুসফুস জটিলতাসহ নানা রোগে ভুগছেন।

news24bd.tv/ab