দুই ফরম্যাটে পাকিস্তানের অধিনায়ক হিসেবে ফিরলেন বাবর আজম

বাবর আজম।

দুই ফরম্যাটে পাকিস্তানের অধিনায়ক হিসেবে ফিরলেন বাবর আজম

অনলাইন ডেস্ক

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বাবর আজমকে পুনরায় ওয়ানডে এবং টিটোয়েন্টির জন্য অধিনায়ক হিসেবে বাছাই করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই ঘোষণার মধ্য দিয়ে মাত্র এক সিরিজের জন্য টিটোয়েন্টিতে শাহিন আফ্রিদির অধিনায়কত্বের অবসান ঘটলো। খবর ইএসপিএন ক্রিকইনফোর।  

এক্সে প্রকাশিত এক বার্তায় পাকিস্তান ক্রিকেট বোর্ড জানায়, সিলেকশন কমিটির সকলের পছন্দ অনুযায়ী পিসিবির চেয়ারম্যান মহসিন নাকভী বাবর আজমকে ওয়ানডে ও টিটোয়েন্টি ফরম্যাটে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে পুনরায় নিয়োগ দিয়েছেন।

আরও পড়ুন: পাকিস্তানের অধিনায়ক হিসেবে যাকে বেছে নিল পিসিবি

গত সপ্তাহে লাহোরে অনুষ্ঠিত এক প্রেস কনফারেন্সে নাকভী আফ্রিদিকে টিটোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক হিসেবে রাখতে অস্বীকৃতি জানান এবং সামরিক বাহিনীর সাথে অনুশীলন থেকে পাকিস্তান দল ফেরার পর এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছিলেন। তার কথার মধ্য দিয়ে এটাই বুঝা গিয়েছিল যে পাকিস্তান দলের হয়ে এক সিরিজের জন্য এবং পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্দার্সের হয়ে অধিনায়কত্ব করা আফ্রিদির ওপর থেকে পাকিস্তান ক্রিকেটের কর্মকর্তারা আস্থা হারিয়ে ফেলেছিলেন। আফ্রিদির নেতৃত্বে পাকিস্তান নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে টিটোয়েন্টি সিরিজ হেরে যায় এবং পিএসএলে আফ্রিদির দল লাহোর কালান্দার্স ১০টি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জয়লাভ করে পয়েন্ট টেবিলের সর্বনিম্ন অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করে।

গত নভেম্বরে পিসিবি কর্তৃক নতুন অধিনায়ক খোঁজার ঘোষণা দেয়ার পর বাবর আজম অনিচ্ছাসত্ত্বেও অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন।

তারপরই আফ্রিদিকে টিটোয়েন্টি অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়া হয়। আফ্রিদিকে ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়ার কথা ভাবলেও পরবর্তীতে বিভিন্ন কারণে পিসিবি এ চিন্তা থেকে সরে আসে।

news24bd.tv/ab