শাহরুখের ‘পাঠান’ ছবির সিক্যুয়েলের প্রস্তুতি শুরু, কবে শুটিং? 

শাহরুখের ‘পাঠান’ ছবির সিক্যুয়েলের প্রস্তুতি শুরু, কবে শুটিং? 

অনলাইন ডেস্ক

যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’ ছবি দিয়ে গত বছর পর্দায় ফেরেন বলিউড 'বাদশা' খ্যাত শাহরুখ খান। গোয়েন্দা কাহিনী নির্ভর ছবিটিতে মূল চরিত্রে ছিলেন কিং খান সঙ্গে দীপিকা পাড়ুকোন। সিনেমার আরেক আকর্ষণ জন ছিলো আব্রাহাম। সিনেমা বক্স অফিসে নজির গড়েছিল।

ছবির সাফল্যের পর থেকেই বলিপাড়ায় গুঞ্জন, প্রযোজক আদিত্য চোপড়া ছবির সিক্যুয়েল নিয়ে আসতে প্রস্তুতি নিচ্ছেন। জানা গেছে, যশরাজ ফিল্মস তাদের ‘গুপ্তচর ব্রহ্মাণ্ড’-এর অন্তর্গত ছবিগুলির উপর বিশেষ জোর দিতে চাইছে। ‘টাইগার ৩’-এর পর শুরু হয়েছে ‘পাঠান ২’-এর প্রস্তুতি।

‘পাঠান’-এর পরিচালক সিদ্ধার্থ আনন্দ।

কিন্তু বলিপাড়ার অন্দরে এ রকম খবরও ঘুরছে যে, এই ছবিটি পরিচালক করবেন না সিদ্ধার্থ। নতুন ছবিতে নতুন পরিচালককেই দায়িত্ব দেওয়া হবে। তবে এখনও পর্যন্ত প্রযোজনা সংস্থার তরফে এই প্রসঙ্গে কোনও ঘোষণা করা হয়নি।

সূত্রের দাবি, এখনও পর্যন্ত যশরাজের গুপ্তচর ব্রহ্মাণ্ডে দ্বিতীয়বার কোনও পরিচালককে ফিরিয়ে আনা হয়নি। ‘ওয়ার’ ও ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির ক্ষেত্রেও সেটাই হয়েছে। তাই ‘পাঠান ২’-এর ক্ষেত্রে নতুন পরিচালকের নতুন দৃষ্টিভঙ্গিকে প্রাধান্য দিতে চাইছেন প্রযোজক আদিত্য। অন্যদিকে, সিদ্ধার্থ ‘টাইগার ভার্সাস পাঠান’ ছবিটি পরিচালনা করবেন বলে খবর।

সূত্রের দাবি, ছবির প্রি-প্রোডাকশনের কাজ দ্রুত গতিতে শুরু হয়েছে। বছরের শেষে ছবিটির শুটিং শুরু হতে পারে।  

ছবিতে শাহরুখ ছাড়াও থাকবেন দীপিকা পাড়ুকোন। তবে খলচরিত্রের জন্য এখনও কোনও অভিনেতা চূড়ান্ত হননি। যশরাজের গুপ্তচর ব্রহ্মাণ্ডের অষ্টম ছবি হতে চলেছে ‘পাঠান ২’।

সূত্র: আনন্দবাজার পত্রিকা।

news24bd.tv/TR