জেসিআই বাংলাদেশের উদ্যোগে সিএসআর কনক্লেভ ও ইফতার অনুষ্ঠিত

জেসিআই বাংলাদেশের উদ্যোগে সিএসআর কনক্লেভ ও ইফতার অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক তরুণ নেতৃত্ব উন্নয়ন সংস্থা জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের সিএসআর কনক্লেভ ও ইফতার ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ মার্চ) ঢাকার লা মেরিডিয়ান হোটেলে সফলভাবে এ বছরের সিএসআর কনক্লেভ ও ইফতার এর আয়োজন সম্পন্ন হয়। এবারের অনুষ্ঠানে পবিত্র মাহে রমজানের ফজিলত ও সামাজিক উন্নয়নের টেকসই ভবিষ্যৎ তৈরিতে কর্পোরেট প্রতিষ্ঠানগুলো দায়বদ্ধতার (সিএসআর) উপর জোর দেয়া হয়।  

অনুষ্ঠানে জেসিআই ২০২৪-এর ভাইস প্রেসিডেন্ট কোউহেই ওইয়া বিশেষ অতিথি ও জেসিআই বাংলাদেশ ২০২৪-এর ন্যাশনাল প্রেসিডেন্ট সিনেটর ইমরান কাদির অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১০০ জন সুবিধাবঞ্চিতদের মাঝে খাবার ও ঈদ শুভেচ্ছা বিনিময় করা হয়।  অনুষ্ঠানটিকে আরও বেশি তাৎপর্যপূর্ণ করে তোলার জন্য কর্পোরেট ও উন্নয়ন সংস্থার নেতৃবৃন্দ এবং মিডিয়া ব্যক্তিত্বরা একত্রিত হয়েছিলেন।

জেসিআই বাংলাদেশ প্রেসিডেন্ট ইমরান কাদির এর বক্তব্যে সামাজিক ও তরুণ নেতৃত্বের উন্নয়নে জেসিআই বাংলাদেশের প্রতিশ্রুতির প্রতিফলিত হয়। তিনি বলেন  'জেসিআই বাংলাদেশ সবসময় সমাজের বিভিন্ন স্তরের মানুষের সামাজিক উন্নয়ন ও নেতৃত্বের উন্নয়নে কাজ করে।

এ বছর রমজান উপলক্ষে আমরা ইফতারের আয়োজন করেছি এবং ১০০ জন সুবিধাবঞ্চিত শিশুর সাথে এবং তাদের মধ্যে ঈদের শুভেচ্ছা বিতরণ করেছি। '

ইভেন্ট ডিরেক্টর ও জেসিআই বাংলাদেশ ২০২৪-এর ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট সাব্বির আহমেদ তার বক্তব্যে বলেন, 'সমাজের ইতিবাচক পরিবর্তনে সিএসআর কার্যক্রমের গুরুত্বপূর্ণ প্রভাব রয়েছে। জেসিআই বাংলাদেশের তরুণ নেতৃবৃন্দ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে সম্মিলিতভাবে কাজ করছে। '

অনুষ্ঠানের সূচনা হয় বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের বিশেষ বক্তৃতার মাধ্যমে তিনি সিএসআর কার্যক্রমের তাৎপর্য এবং বেসরকারি খাতের ভূমিকা তুলে ধরেন। ফারাহ কবির, হাদি এস চৌধুরী, মোহাম্মদ তরিকুল ইসলাম, নুসরাত বারী আশা এবং সাইমুম সরওয়ার কামালের মতো সম্মানিত প্যানেলিস্টদের সমন্বয়ে 'ইমপাওয়ারিং কমিউনিটি: এ ইউনিফাইড এ্যাপ্রোচ টু সোশ্যাল রেসপন্সিবিলিটি' শীর্ষক প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনাটি বিভিন্ন সেক্টরে বিস্তৃত সিএসআর কার্যক্রমের মাধ্যমে সম্প্রদায়ের ক্ষমতায়নের বিভিন্ন উপায় অনুসন্ধান করা হয়।  পর্বটি সঞ্চালনা করেন জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব আব্দুর নূর তুষার।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল সেক্রেটারি জেনারেল ফাহিম আহমেদ, ন্যাশনাল ট্রেজারার কাজী ফাহাদ, এবং ন্যাশনাল জেনারেল লিগ্যাল কাউন্সেল মো: তাহসিন আজিম সিজান। একইসঙ্গে জেসিআই বাংলাদেশের অন্যান্য ন্যাশনাল অফিসার ও লোকাল প্রেসিডেন্টসহ প্রায় ৬০০ সাধারণ সদস্য এই আয়োজনে অংশ নেন। আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান ছিলো টেকনো ড্রাগস্ লিমিটেড।  

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদরদপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০ টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই’র ৪৫টি লোকাল চ্যাপ্টার কাজ করছে।

news24bd.tv/SC