নির্বাচন দেখতে দক্ষিণ কোরিয়া যাচ্ছেন সিইসি

সিইসি কাজী হাবিবুল আউয়াল

নির্বাচন দেখতে দক্ষিণ কোরিয়া যাচ্ছেন সিইসি

দক্ষিণ কোরিয়ার জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে সেদেশে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. শাহ আলম এ সংক্রান্ত চিঠি ইতোমধ্যে চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স অফিসারের কাছে পাঠিয়েছেন।

চিঠি সূত্রে জানা গেছে, আগামী ৪ থেকে ১২ এপ্রিল সিইসি দক্ষিণ কোরিয়ার নির্বাচন পর্যবেক্ষণ করবেন। তার সঙ্গে থাকবেন ইসি সচিব মো. জাহাংগীর আলম ও সিইসির একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন।

রিপাবলিক অব কোরিয়ার ন্যাশনাল ইলেকশন কমিশন (এনইসি) দেশটির ২২তম ন্যাশনাল অ্যাসেম্বলির নির্বাচন দেখার জন্য আমন্ত্রণ জানানোয় তারা দেশটিতে যাচ্ছেন।

নিয়মানুযায়ী এক্ষেত্রে আন্তর্জাতিক বিমান ভাড়া, থাকা-খাওয়া, স্থানীয় যাতায়াতের ব্যয় বহন করবে এনইসি। আর অন্যান্য ব্যয় বহন করবে বাংলাদেশ নির্বাচন কমিশন। আগামী ৩ এপ্রিল তারা দক্ষিণ কোরিয়ার পথে রওনা হবেন এবং ফিরবেন ১৩ এপ্রিল।

দেশটির খরচে এর আগেও বাংলাদেশ নির্বাচন কমিশন কোরিয়ার নির্বাচন দেখতে যায়। এদেশের নির্বাচন দেখতেও এনইসিকে আমন্ত্রণ জানায় বাংলাদেশ নির্বাচন কমিশন। সম্প্রতি রাশিয়ার রাষ্ট্রপতি নির্বাচন দেখতেও গিয়েছিলেন সিইসি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক