বাংলাদেশের রিভিউ নিয়ে রসিকতা করলো কলকাতা পুলিশ

বাংলাদেশের রিভিউ নিয়ে রসিকতা করলো কলকাতা পুলিশ

অনলাইন ডেস্ক

চলছে বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। এই সিরিজে এক অদ্ভুত রিভিউ নিয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। মূলত এলবিডব্লিউ আপিলের সেই রিভিউতে দেখা যাচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেটার মেন্ডিসের পায়ের প্যাডে না লেগে বলটি পরিষ্কারভাবে তার ব্যাটের মাঝখানে লেগেছে। এরপর এই ঘটনা নিয়ে রসিকতা শুরু হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

এই ঘটনার রেশ ছড়িয়েছে পার্শ্ববর্তী দেশ ভারতেও। কলকাতা পুলিশের ফেসবুক পেজের অ্যাডমিন একটি মিম বানিয়েছে। শান্তর রিভিউ নেওয়ার মুহূর্ত এবং টিভিতে রিপ্লেতে দেখানো মেন্ডিসের মাঝ ব্যাটে বল লাগার মুহূর্তের ছবি দুটি নিয়ে বানানো হয়েছে এটি। ওই মিমে শান্তর ছবির পাশে তারা লিখেছেন ‘লোভনীয় লিংকে ক্লিক করার আগে…।

’ আর মেন্ডিসের ব্যাটে বল লাগার মুহূর্তের ছবিটির পাশে লেখা রয়েছে ‘পরে…। ’

এই মিম দিয়ে অনলাইন বা ভার্চুয়াল জগতের সতর্কতাকে নির্দেশ করেছে কলকাতা পুলিশ। বিভিন্ন সময় বিভিন্ন লিংক আসলে মানুষ সেগুলোতে ক্লিক করে। এতে করে ব্যক্তিগত তথ্য হ্যাক হওয়ার সম্ভাবনা তৈরি হয়। সেই ঘটনাকে ইঙ্গিত দিলেও কলকাতা পুলিশের মূল উদ্দেশ্য যে শুধু সচেতনতা তৈরিই ছিলোনা তা বোঝাই যাচ্ছে।

উল্লেখ্য, শান্তর এই রিভিউ নিয়ে শুধু কলকাতা পুলিশই নয় বরং ফেসবুকের দেশীয় বিভিন্ন পেজ এবং গ্রুপেও মিমটি শেয়ার দেওয়া হচ্ছে। ক্রিকেট ভক্তরা এবং নেটিজেনরা এই অদ্ভুত রিভিউ নেওয়ার জন্য বাংলাদেশের উপর ক্ষোভ ঝেড়েছেন।

news24bd.tv/SC