মোদির বিচারধারাকে হারানোর ডাক দিলো ইন্ডিয়া জোট

দিল্লিতে ইন্ডিয়া জোটের জনসভা

মোদির বিচারধারাকে হারানোর ডাক দিলো ইন্ডিয়া জোট

অনলাইন ডেস্ক

পৃথিবীর সর্ববৃহৎ গণতান্ত্রিক রাষ্ট্র ভারতের লোকসভা নির্বাচন আগামী ১৯ এপ্রিল। তার আগে একদিকে যেমন নরেন্দ্র মোদির ক্ষমতাসীন বিজেপি সরকার দেশব্যাপী প্রচারণা চাল্লাচ্ছে। অন্যদিকে প্রতিপক্ষরা জোট বানিয়ে মোদিকে হারানোর ছক কষছে।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনকে 'স্বৈরতন্ত্র' আখ্যা দিয়েছেন 'ইন্ডিয়া' জোটের নেতারা।

এ সময় তারা মোদিকে মোকাবেলা করতে একজোট হওয়ার আহ্বান জানান। রোববার (৩১ মার্চ) দেশটির রাজধানী নয়াদিল্লির রামলীলা ময়দানে আয়োজিত বিশাল জনসভায় তাঁরা বললেন, দেশ এক কঠিন বাস্তবের মুখোমুখি। সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে হাতিয়ার করে দেশকে বিরোধী দলশূন্য করার খেলায় মেতেছে মোদির নেতৃত্বাধীন বিজেপি।

জনসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, এটা নিছক ভোট দেওয়ার নির্বাচন নয়, এটা গণতন্ত্র বাঁচানোর নির্বাচন।

প্রধানমন্ত্রী মোদি ইডি, আয়কর, সিবিআইয়ের সাহায্যে ম্যাচ পাতাতে চাইছেন। ভোট শুরুর আগেই তিনি মুখ্যমন্ত্রীদের জেলে পুরছেন। কংগ্রেসের ব্যাংক হিসাব জব্দ করছেন। তিনি বিরোধীদের চান না। ভেবেচিন্তে ভোট না দিলে ম্যাচ গড়াপেটার নায়ক কিন্তু জিতে যাবে।

এই জনসভায় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের সঙ্গে উপস্থিত ছিলেন রাহুল, প্রিয়াঙ্কা গান্ধী, জয়রাম রমেশ ও দিল্লির শীর্ষ নেতারা। কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীও জনসভায় উপস্থিত হন।

উল্লেখ্য, জোট গঠন করার পর এটি ছিলো ইন্ডিয়া জোটের তৃতীয় জনসভা। এর আগে প্রথম জনসভাটি হয়েছিলো বিহারের রাজধানী পাটনায় এবং দ্বিতীয়টি হয়েছিলো মুম্বাইয়ে।

news24bd.tv/SC