পশুর নদীতে ডুবলো গরিবের ৬ হাজার বস্তা চাল

পশুর নদী

পশুর নদীতে ডুবলো গরিবের ৬ হাজার বস্তা চাল

বাগেরহাট প্রতিনিধি 

ঈদ উপলক্ষে গরিব-অসহায়দের জন্য আনা ৬ হাজার বস্তা সরকারি চাল নিয়ে এম ভি সাফিয়া নামের একটি বাল্কহেড জাহাজ বাগেরহাটে পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় ডুবে গেছে। রোববার (৩১ মার্চ) বিকেলে এম ভি শাহজাদা-৬ নামের অপর একটি কার্গো জাহাজের ধাক্কায় চালবাহী জাহাজটি ডুবে যায়।  

নৌ-পুলিশ জানায়, এ ঘটনায় কেউ হতাহত ও নিখোঁজ নেই। ধাক্কা দেওয়ার অপরাধে এম ভি শাহজাদা-৬ কার্গো জাহাজটিকে সন্ধ্যায় জব্দ করেছে নৌপুলিশ।

 

মোংলা নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই সৈয়দ ফকরুল ইসলাম রাত সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করে জানান, ঈদ উপলক্ষে গরিব অসহায়দের জন্য রোববার সকালে খুলনার সরকারি খাদ্য গুদাম থেকে ৬ হাজার বস্তার ১৭৫ মেট্টিক টন চাল নিয়ে বাগেরহাটের মোংলার খাদ্য গুদামের উদ্দেশে এমভি সাফিয়া নামের একটি বাল্কহেড জাহাজ ছেড়ে আসে। এরপর বাল্কহেডটি বিকেলে মোংলা বন্দরের পশুর নদী ও মোংলা নদীর ত্রিমোহনায় পৌঁছালে পেছন থেকে এমভি শাহাজাদা-৬ নামের অপর একটি কার্গো জাহাজ ধাক্কা দেয়। এতে চাল নিয়ে ডুবে যায় এমভি সাফিয়া। তবে এ সময় বাল্কহেড জাহাজে থাকা ৫ জন স্টাফ-কর্মচারী সাঁতরে কূলে ওঠেন।

এ ঘটনায় এমভি শাহজাদা-৬ নামের কার্গো জাহাজটিকে বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী নৌ ক্যানেল থেকে রাতে জব্দ করা হয়েছে।  

শেষ খবর পাওয়া পর্যন্ত ডুবে যাওয়া বাল্কহেড জাহাজ থেকে সোমবার (১ এপ্রিল) সকাল থেকে সরকারি চাল ওঠানোর কাজ শুরু করা হবে বলে নিশ্চিত করেছে খাদ্য বিভাগ।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক