সিলেটে শিলাবৃষ্টির ভয়াল তাণ্ডব

সিলেটে শিলাবৃষ্টির ভয়াল তাণ্ডব

অনলাইন ডেস্ক

সিলেটে কালবৈশাখীর সঙ্গে হয়ে গেল ভয়াবহ শিলাবৃষ্টি। ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টির ভয়াবহতা এমনই ছিল না যে, এর আঘাতে অনেক বাসাবাড়ি এবং গাড়ির কাঁচ ভেঙে টুকরো-টুকরো হয় গেছে।

রোববার (৩১ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে সিলেট নগরী ও আশেপাশের উপজেলায় প্রায় ১৫ মিনিট ধরে বয়ে যায় এই কালবৈশাখি ঝড়। এসময় বড় বড় শিলাখণ্ডের আঘাতে অনেকের বসতবাড়ি, ফসলী জমির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সিলেটের জগন্নাথপুরের বাসিনা আসিকুর রহমান নিউজ টোয়েন্টিফোরকে বলেন, ঝড়ের সঙ্গে এতো শিলাবৃষ্টি আগে কখনো দেখিনি। এবার অনেক ধান হয়েছিল, তবে নিমিষেই অনেক এলাকা শেষ। অনেকের গাড়ির গ্লাস ভেঙে টুকরো টুকরো হয়ে গেছে।

এদিকে, অনেককে দেখা গেছে শিলাবৃষ্টির ওজন পরিমাপ করতে।

তার একটি এসেছে নিউজ টোয়েন্টিফোরের কাছে। ডিজিটাল স্কেলে মাপা ওই শিলার ওজন ছিল ২০০ গ্রামের বেশি।

এত বড় শিলা মাথায় পড়লে যে কারওই মাথা ফেটে যাওয়ার কথা। তবে এখন পর্যন্ত এই ঝড়ে আহতের খবর মেলেনি। তবে তখন রাস্তায় থাকা গাড়ি, সিএনজি চালিত অটোরিকশার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কোনটির সামনের কাঁচ ভেঙেছে তো কোনো গাড়ির পেছনে। অনেকের বাড়ির টিনের চাল আবার ফুটো হয়ে যায় এতবড় ও ওজনের শিলার আঘাতে।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বলেন, বছরের এই সময়ে ঝড়ের সঙ্গে বৃষ্টিকে কালবৈশাখি বলা হয়ে থাকে। কালবৈশাখিতে সাধারণত শিলাবৃষ্টি হয়।

news24bd.tv/SHS