সিটি-আর্সেনালের ড্র, জয়ে শীর্ষে লিভারপুল

সিটি-আর্সেনালের ড্র, জয়ে শীর্ষে লিভারপুল

অনলাইন ডেস্ক

‘সুপার সানডে’তে ইংলিশ প্রিমিয়ার লিগে মাঠে নেমেছিল শীর্ষ তিন দলই। এরমধ্যে মুখোমুখি লড়াইয়ে নামে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। আর লিভারপুলের ম্যাচ ছিল ব্রাইটনের বিপক্ষে।

নিজেদের মধ্যে লড়াইয়ে সিটি ও আর্সেনাল করেছে পয়েন্ট ভাগাভাগি।

এতে লাভটা হয়েছে লিভারপুলের। ব্রাইটনের বিপক্ষে শুরুতে গোল হজম করলেও ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় তুলে নিয়েছে দলটি। এতে করে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে অলরেডদের। অপরদিকে পয়েন্ট খোয়ানোয় শিরোপা লড়াইয়ে ভালোই হোঁচট খেল সিটি ও আর্সেনাল।

অথচ অ্যান্ডফিল্ডে হার চোখ রাঙাচ্ছিল লিভারপুলকে। ম্যাচের দ্বিতীয় মিনিটেই ড্যানি ওয়েলব্যাকের গোলে পিছিয়ে পড়ে অলরেডরা। সেই গোল অবশ্য প্রথমার্ধেই শোধ দেয় স্বাগতিকরা। ২৭ মিনিটে বল জালে জড়ান লুইস ডিয়াজ। এরপর জয়সূচক গোল পেয়ে দলটিকে অপেক্ষা করতে হয়েছে ৬৫ মিনিট পর্যন্ত। আলেক্সিস ম্যাক অ্যালিস্টারের পাস থেকে দারুণ এক গোল করেন মোহাম্মেদ সালাহ। এরপর ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।  

এদিকে, ইতিহাদে বল দখলে নিয়ে আর্সেনালকে ভালোই ভোগায় ম্যানচেস্টার সিটি। তবে কাজের কাজটি করতে পারেননি আর্লিং হালান্ডরা। পুরো ম্যাচজুড়ে গোলমুখে মাত্র একটি শট রাখতে পারে স্বাগতিক ফুটবলাররা। প্রতিপক্ষরা তৈরি করতে পারেনি আহামতি সুযোগ। ফলাফল দুই দলই হারায় পয়েন্ট।  

ফলে ২৯ ম্যাচ শেষে ৬৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো লিভারপুল। সমান ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে দুইয়ে। ১ পয়েন্ট কম নিয়ে সিটিজেনরা আছে তিনে।

news24bd.tv/SHS