মেক্সিকোতে সমুদ্র সৈকতে ভেসে এলো ৮ চীনা নাগরিকের মরদেহ

মেক্সিকোর ওক্সাকা রাজ্যের প্লায়া ভিসেন্টে শহরের সমুদ্র সৈকতে মৃতদেহগুলো পাওয়া গেছে। ছবি: বিবিসি

মেক্সিকোতে সমুদ্র সৈকতে ভেসে এলো ৮ চীনা নাগরিকের মরদেহ

অনলাইন ডেস্ক

মেক্সিকোর ওক্সাকা রাজ্যের সমুদ্র সৈকত থেকে ৮ জন চীনা নাগরিকের মরদেহ উদ্ধার হয়েছে। নিহতদের মধ্যে সাতজন নারী এবং একজন পুরুষ ছিলেন। স্থানীয় সময় শুক্রবার তাদের মরদেহগুলো উদ্ধার করা হয়। খবর বিবিসির।

এ বিষয়ে স্থানীয়রা বলছেন, চীনা নাগরিকদের মরদেহ এমন একটি স্থানে পাওয়া গেছে যেখান দিয়ে সাধারণত অবৈধ অভিবাসীরা যুক্তরাষ্ট্রে পৌঁছানোর চেষ্টা করে।

ঐ চীনা নাগরিকদের সঙ্গে ছিলেন বেঁচে যাওয়া এমন একজন জানান, গত বৃহস্পতিবার দুর্ঘটনাকবলিত ঐ নৌকাটি গুয়াতেমালার সীমান্তবর্তী মেক্সিকোর চিয়াপাস রাজ্য থেকে যাত্রা শুরু করেছিল। আর নৌকাটি পরিচালনা করছিলেন মেক্সিকোর একজন নাগরিক। দুর্ঘটনায় ৮ চীনা নাগরিকের মৃত্যু হলেও বেঁচে যান তিনি।

তবে ঐ নৌকার চালকের ভাগ্যে কী ঘটেছে, তা কেউ জানে না।

ওক্সাকার প্রসিকিউটর অফিস জানিয়েছে, রাজ্যটির প্লায়া ভিসেন্টে শহরের একটি সমুদ্র সৈকতের কাছে মৃতদেহগুলো পাওয়া যায়। বর্তমানে দুর্ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে এবং মেক্সিকোর চীনা দূতাবাসের সঙ্গে যৌথভাবে নিহতদের পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।

সাম্প্রতিক বছরগুলোতে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করা অভিবাসন প্রত্যাশীর সংখ্যা বেড়েই চলেছে। ২০২১ সাল থেকে এখন পর্যন্ত অন্তত ৬৩ লাখ অভিবাসী অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে।

গত বছর মার্কিন-মেক্সিকো সীমান্তে ৩৭ হাজারের বেশি চীনা নাগরিককে আটক করা হয়েছিল। দুবছর আগের তুলনায় যা প্রায় ৫০ গুণ বেশি।

news24bd.tv/DHL