যুক্তরাষ্ট্রে ফের সেতুতে ধাক্কা

যুক্তরাষ্ট্রে ফের সেতুতে ধাক্কা

অনলাইন ডেস্ক

সেতু নিয়ে সম্প্রতি যুক্তরাষ্ট্রে ঘটছে অদ্ভুত সব ঘটনা। এইতো গত মঙ্গলবার (২৬ মার্চ) জাহাজের ধাক্কায় সেতু ভেঙে পড়ার ঘটনা ঘটে। এর এক সপ্তাহের মধ্যে আবারও একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে। এবার আরকানস নদীর সেতুতে গিয়ে ধাক্কা মারলো একটি পণ্য পরিবহনকারী বার্জ।

এই ঘটনায় দেশটির ওকলাহোমা স্টেট পুলিশ দক্ষিণ সলিসোর রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয়। গত মঙ্গলবার ঠিক একইভাবে বাল্টিমোরের ফ্রান্সিস স্কট কি সেতুতে যান চলাচল বন্ধ করে দিয়ে বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছিলো।

আরকানস নদীর উপর সেতুটি অবশ্য দুর্ঘটনার পরেও অক্ষত রয়েছে। কিন্তু প্রশাসন জানিয়েছে, ভালোভাবে সেতু-পরীক্ষা না হওয়া পর্যন্ত সেটিতে যান চলাচল বন্ধ রাখা হবে।

ট্রাফিক অন্য দিকে ঘুরিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটিতে কোনো হতাহতের খবর নেই। তবে সেতুতে বার্জে‌র আঘাত লাগার কারণ এখন জানা যায়নি।

বাল্টিমোরের ওই পণ্যবাহী জাহাজ এমভি ডালির ক্ষেত্রে জানা গিয়েছিলো, বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় সেটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এরপর জাহাজের কর্মীরা দ্রুত প্রশাসনকে সতর্ক করেছিলেন। তাদের তৎপরতাতেই সে যাত্রায় বিপদ এড়ানো সম্ভব হয়। মূলত প্রশাসনের যান চলাচল আগেভাগে বন্ধ করে দেওয়ার কারণে প্রাণহানি এড়ানো সম্ভব হয়। ওই ঘটনার পর আমেরিকান প্রেসিডেন্ট জো বাইডেন জাহাজের সকল কর্মীকে ধন্যবাদ জানান।

news24bd.tv/SC