ঈদের ছুটি কয়দিন, পরিষ্কার করলেন মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন

ঈদের ছুটি কয়দিন, পরিষ্কার করলেন মন্ত্রিপরিষদ সচিব

অনলাইন ডেস্ক

এবারের ঈদুল ফিতর উপলক্ষে কয়দিন সরকারি ছুটি থাকছে বিষয়টি পরিষ্কার করেছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন। সোমবার (১ এপ্রিল) সচিবালয়ে সংবাদ ব্রিফিংয়ে তিনি বিষয়টি নিয়ে কথা বলেন। এর আগে সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বৈঠক করে মন্ত্রিসভা। ওই সভার বিষয়ে ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব।

কেবিনেট সেক্রেটারি বলেন, আগামী ৮ ও ৯ তারিখ নির্বাহী আদেশে ছুটি থাকছে না। ঈদের ছুটি স্বাভাবিকভাবেই হবে। ১১ তারিখ ঈদ হবে, এটা ধরে ঈদের আগের দিন এবং পরের দিন ঈদের ছুটি ধরা হবে। তবে কেউ ৮ ও ৯ তারিখ ঐচ্ছিক ছুটি নিতে চাইলে সেটা আগে থেকে জানিয়ে নিতে পারবে।

কেবিনেট সেক্রেটারি জানান, আজকের বৈঠকে আমদানি ও রপ্তানি আইন-২০২৪ এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এই আইনের ফলে কোনো পণ্য নিয়ন্ত্রণ বা নিষিদ্ধ করতে পারবে সরকার।  এই আইনের আওতায় এখন থেকে সেবা বা সার্ভিসকে যুক্ত করা হয়েছে। আগে শুধু এই আইনের আওতায় পণ্য ছিল।

তিনি জানান, আজকের বৈঠকে বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা কর্মসূচি বাস্তবায়ন নীতিমালা-২০২৪ এর খসড়ায় অনুমোদন দেওয়া হয়েছে। আগে যাদের মাসিক আয় ১২ হাজারের নিচে ছিল তারা পেত এই ভাতা। নতুন নীতিমালা অনুযায়ী, ১৫ হাজারের নিচে যাদের আয় তারা পাবে। বর্তমানে এই ভাতার আওতায় ২৫ লাখ ৫০০ জন রয়েছেন।  
news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়