খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে বিএনপির শীর্ষ নেতারা

হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে বিএনপির শীর্ষ নেতারা

অনলাইন ডেস্ক

অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে গিয়েছেন বিএনপির তিনজন শীর্ষ নেতা। সোমবার (১ এপ্রিল) দুপুর ২টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ৫০১৯ নম্বর কেবিনে খালেদা জিয়াকে দেখতে যান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান।

রোববার (৩১ মার্চ) বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন গণমাধ্যমকে জানান, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) ১১ সদস্যের মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে আছেন বিএনপি চেয়ারপারসন। এখানে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা চলছে।

তিনি জানান, শনিবার (৩০ মার্চ) গভীর রাতে হঠাৎ বমি করেন বেগম খালেদা জিয়া। শারীরিক অবস্থার অবনতি হলে দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করে সিসিইউতে নেয়া হয়। রাতেই বেগম জিয়ার বেশকিছু পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে মেডিকেল বোর্ড তাৎক্ষণিক ওষুধ দেয়।

রোববার সকালে আবারও দুই দফায় বেগম জিয়ার শারীরিক পরীক্ষা করে মেডিকেল বোর্ড।

আরও পড়ুন: দেশে পৌঁছেছে ভারত থেকে কেনা পেঁয়াজ, প্রতি কেজি ৪০ টাকা

এর আগেও বুধবার (২৭ মার্চ) দুপুরের পর অসুস্থ অনুভব করেন খালেদা জিয়া। ইফতারের পর মেডিকেল বোর্ড বেশ কয়েকবার তার স্বাস্থ্য পরীক্ষা করে জানান, সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা প্রয়োজন তাকে। তবে যদি কোনো কারণে প্রয়োজন হয়, তাহলে যেকোনো সময় হাসপাতালে স্থানান্তর করা হতে পারে।

৭৮ বছর বয়সী খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন। সবশেষ ১৩ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপির চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। এছাড়া গত ৮ ফেব্রুয়ারি নিয়মিত চেকআপের জন্য এভারকেয়ারে যান তিনি।

news24bd.tv/ab

পাঠকপ্রিয়