চুরির অপবাদে দুই কিশোরকে নির্যাতন, ভিডিও ভাইরাল

এতিমসহ দুই কিশোরকে প্রকাশ্যে মারপিটের দৃশ্য

চুরির অপবাদে দুই কিশোরকে নির্যাতন, ভিডিও ভাইরাল

গ্রেপ্তার ২

বগুড়া প্রতিনিধি

বগুড়ার নন্দীগ্রামে মাত্র ২০০ টাকা চুরির মিথ্যা অপবাদে এতিমসহ দুই কিশোরকে প্রকাশ্যে মারপিটের ঘটনা ঘটেছে। বুধবার নন্দীগ্রামের নামুইট তিনমাথা বাজারে এ ঘটনা ঘটে।

নির্যাতনের শিকার দুই কিশোর উপজেলার তাঁরাটিয়া এলাকার মৃত আব্দুস সালামের ছেলে মুর্শিদুল ও ভাটরা গ্রামের মিজানুর রহমানের ছেলে সুমন।

তাদের মারপিট ও নির্যাতনের একাধিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে ও পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

তারা হলো- নন্দীগ্রাম পৌরসভার নামুইট তিনমাথা এলাকার মৃত সিদ্দিক হোসেনের ছেলে নজরুল ইসলাম (৫৫) ও নামুইট চকপাড়ার ফেরদৌস আলীর ছেলে লিটন প্রামানিক কাচু (৩২)।

জানা গেছে, নন্দীগ্রাম পৌর এলাকার নামুইট তিনমাথা বাজারে ওয়াক্ত নতুন জামে মসজিদের দানবাক্স থেকে টাকা চুরির অভিযোগ তুলে দুই কিশোরকে রাস্তা থেকে ধরে নিয়ে যান গ্রামের মোড়ল নজরুল সহ কয়েকজন। তাদেরকে গাছে বেঁধে হেনস্তার সময় গ্রাম্য মোড়লদের হাতে-পায়ে ধরেও রক্ষা পায়নি ওই দুই কিশোর।

পরে তাদেরকে লাঠি দিয়ে মারপিট করে ওই প্রভাবশালীরা। সড়কের মোড়ে নির্যাতনের সময় এলাকার মানুষ ভিড় করলেও দুই কিশোরকে বাঁচাতে এগিয়ে আসেনি কেউ যা ভিডিও চিত্রে দেখা গেছে। তবে কয়েকজন ব্যক্তি মারধর না করার অনুরোধ করলেও গ্রাম্য মোড়লরা ছিল বেপরোয়া।

নির্যাতনের শিকার সুমন জানায়, তারা বাবা-ছেলে অটোভ্যান চালিয়ে জীবিকা নির্বাহ করে। সকালে দুই বন্ধু অটোভ্যান নিয়ে নন্দীগ্রাম শহরের দিকে যাচ্ছিল। নামুইট মোড়ে ভ্যান থামানোর সঙ্গে সঙ্গে পেছন থেকে চোর চোর করে চিৎকার করে নামুইট গ্রামের মাতব্বর নজরুল। কয়েকজন মোড়ল ও স্থানীয় লোকজন এসে যাচাই না করেই দুই কিশোরকে মারতে মারতে রাস্তার পাশে নিয়ে যায়। কিছু বুঝে ওঠার আগেই চোর আখ্যা দিয়ে একঘণ্টা অমানবিক নির্যাতন করা হয়।

গ্রাম্য মোড়লরা দাবি করেন, ফজর নামাজ শেষে মসজিদ থেকে মুসল্লিরা চলে যাওয়ার পর দুই কিশোর দানবাক্স থেকে টাকা চুরি করে। তাদের আটক করে শাসন করে ছেড়ে দেওয়া হয়।

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আজমগীর হোসাইন জানান, রোববার রাত ১১ টার দিকে ঘটনাটি জানতে পেরে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত দুইজনকে গ্রেপ্তার করে আজ সোমবার জেল-হাজতে পাঠানো হয়েছে। চুরির অপবাদে গাছে বেঁধে হেনস্তা ও নির্যাতনের ঘটনায় মামলা দায়ের হয়েছে বলে তিনি জানান।

news24bd.tv/তৌহিদ

পাঠকপ্রিয়