শিক্ষাপ্রতিষ্ঠানে দখলদারিত্ব চালু হয় জিয়াউর রহমানের আমলে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শিক্ষাপ্রতিষ্ঠানে দখলদারিত্ব চালু হয় জিয়াউর রহমানের আমলে: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দখলদারিত্ব শুরু হয় জিয়াউর রহমানের আমলে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (১ এপ্রিল) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, স্বৈরশাসক জিয়াউর রহমান ক্ষমতা পাকাপোক্ত করতে ছাত্রদের হাতিয়ার হিসেবে ব্যবহার করার ধারা চালু করেন। ক্ষমতা ও অর্থের প্রতি মোহাবিষ্ট করে ছাত্রনেতাদের আদর্শ থেকে বিচ্যুত করে ও পথভ্রষ্ট করে ছাত্রদল প্রতিষ্ঠা করা হয়।

তার আমলেই নীতি-আদর্শকে পাশ কাটিয়ে বৈষয়িক চিন্তা ও বিলাসী জীবন-যাপনে অভ্যস্ত হয়ে পড়েন তরুণ ছাত্রনেতারা। এরই ধারাবাহিকতায় দিনে দিনে ছাত্ররাজনীতি কলুষিত হয়ে পড়ে।

আরও পড়ুন: খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে বিএনপির শীর্ষ নেতারা

ওবায়দুল কাদের আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে ছাত্রলীগের অবদান অস্বীকার করার উপায় নেই। ছাত্রলীগ দখলদারিত্বে বিশ্বাসী নয়।

মুক্তিযুদ্ধে ছাত্রলীগের ১৭ হাজার নেতাকর্মী প্রাণ দিয়েছিলেন। ছাত্রলীগ সর্বদা মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করছে।

কাদের বলেন, বিএনপি নেতারা বোঝে না যে, এ দেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ নিয়ে মিথ্যাচার চালিয়ে গেলে তারা জনগণ থেকে আরও দূরে সরে যাবে। তারা ক্ষমতায় এসে ইতিহাস বিকৃতির মাধ্যমে আওয়ামী লীগ বিরোধী বয়ান তৈরির মধ্য দিয়ে দেশবিরোধী রাজনীতির ধারা সৃষ্টি করেছে এবং তা পরিপুষ্ট করে চলেছে। এরই ধারাবাহিকতায় তারা স্বাধীনতার ঘোষণা নিয়ে বিতর্ক সৃষ্টির চেষ্টা করছে।

news24bd.tv/ab