‘ঈদযাত্রায় চাঁদাবাজি কঠোর হাতে দমন করা হবে, থাকবে সিসি ক্যামেরা’

আসাদুজ্জামান খান কামাল

‘ঈদযাত্রায় চাঁদাবাজি কঠোর হাতে দমন করা হবে, থাকবে সিসি ক্যামেরা’

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এবারের ঈদে যাত্রা পথে চাঁদাবাজি করা হলে কঠোর হাতে দমন করা হবে। যানজট কমাতে বিভিন্ন সড়কে অস্থায়ী সিসি ক্যামেরা থাকবে। সোমবার (১ এপ্রিল) সচিবালয়ে ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।  

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তেলের দাম কমানোর সঙ্গে বাসের ভাড়াও সমন্বয় করা হবে।

এটা বিআরটিএ নির্ধারণ করবে। প্রতি কিলোমিটারে ৩ পয়সা করে কমানোর প্রস্তাব দেওয়া হয়েছে।  এটা নিয়ে প্রজ্ঞাপন জারি করা হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশে সাদা পোশাক পরা আইনশৃঙ্খলা বাহিনী এবং গোয়েন্দা বাহিনী মোতায়েন থাকবে।

 

তিনি বলেন, ঈদের ছুটির আগে গার্মেন্ট শ্রমিকদের বেতন ভাতা দেওয়ার ব্যাপারে একমত হয়েছেন মালিকরা। তবে শ্রমিকরা ছুটি পাবে মালিকদের সিদ্ধান্ত অনুযায়ী। ধাপে ধাপে যাতে ছুটি পায় সে ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।  

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ৯ তারিখ ঈদের আগে ঐচ্ছিক ছুটি নিতে পারবেন যদি কেউ নিতে চায়। সে ব্যাপারে কেবিনেটে সিদ্ধান্ত হয়েছে।  

তিনি বলেন, যানজট কমানোর জন্য স্টেশনগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত  সদস্য মোতায়েন থাকবে।  বিভিন্ন সড়কে অস্থায়ী সিসি ক্যামেরা থাকবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে পহেলা বৈশাখে সন্ধ্যা ৬টার পর উন্মুক্ত জায়গায় অনুষ্ঠান না করার নির্দেশনা দেওয়া হয়েছে।  
news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়