অফিস খোলা ৮ ও ৯ এপ্রিল, এরপর টানা ৫ দিন ছুটি

অফিস খোলা ৮ ও ৯ এপ্রিল, এরপর টানা ৫ দিন ছুটি

অনলাইন ডেস্ক

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি এক দিন বাড়ানোর সুপারিশ গ্রহণ হয়নি। ৯ এপ্রিল ছুটি না দিয়ে আগের ঘোষণা অনুযায়ী ১০, ১১ ও ১২ এপ্রিল তিন দিনই ছুটি থাকছে।

যদিও সরকারী চাকরিজীবীরা ছুটি পাচ্ছেন আরও বেশি। শনিবার (১৩ এপ্রিল) সাপ্তাহিক ছুটি।

এর আগে ৭ এপ্রিল পবিত্র শবে কদর উপলক্ষে সরকারি ছুটি। তার আগে ৫ ও ৬ এপ্রিল শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। ফলে কোনো কর্মকর্তা-কর্মচারী যদি ৮ ও ৯ এপ্রিল ছুটি নিতে পারেন, তাহলে তিনি লম্বা ছুটি ভোগ করতে পারবেন।

গত রোববার সচিবালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলাবিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠকে ৯ এপ্রিল এক দিন ছুটি বাড়ানোর সুপারিশ করা হয়েছিল।

কিন্তু সেটি অনুমোদন হয়নি।

মন্ত্রিসভার বৈঠক শেষে সোমবার বিকেলে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন বলেন, পবিত্র ঈদুল ফিতরের আগে ৮ ও ৯ এপ্রিল অফিস খোলা থাকবে। তিনি বলেন, ঐচ্ছিক ছুটির ব্যবস্থা আছে। যারা নির্ধারিত পদ্ধতিতে আবেদন করবেন, তারা এ ছুটি নিতে পারবেন। এ জন্য আলাদা নির্দেশ দেওয়ারও প্রয়োজন নেই। এটি ছুটির মধ্যেই আছে। প্রতিবছর যখন ছুটির ক্যালেন্ডার করা হয়, তখন নিচে সেটি লেখা থাকে।

আবহাওয়া অধিদপ্তরের প্রতিবেদনসহ অন্যান্য প্রসঙ্গ টেনে মন্ত্রিপরিষদ সচিব বলেন, এ বছর রমজান মাস ৩০ দিন হওয়ার সম্ভাবনা বেশি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপন অনুযায়ী ২০২৪ সালের ছুটির প্রজ্ঞাপন অনুযায়ী মুসলিমদের জন্য এ বছর মোট ৫টি ঐচ্ছিক ছুটি আছে। ঈদুল ফিতরের পর ১৩ এপ্রিল সেই ছুটি নির্ধারণ করা আছে।

news24bd.tv/SC