বাংলাদেশের উইকেট পড়ার পেছনে বাতাসকে দুষলেন জাকির হাসান

বাংলাদেশের উইকেট পড়ার পেছনে বাতাসকে দুষলেন জাকির হাসান

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-শ্রীলঙ্কা চলমান দ্বিতীয় এবং শেষ টেস্ট চলছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। কিন্তু বাংলাদেশের ব্যাটিংধারা দেখে যেকোনো কেউ একে হতশ্রী বলবেন। প্রথম দিন থেকে ক্যাচ মিসের মহড়া শুরু করে বাংলাদেশ। এরপর স্লিপের পাশ দিয়ে বাউন্ডারিতে এক বলের পেছনে পাঁচ ক্রিকেটারের ছুটে চলা।

একদিকে চলছে সমালোচনা অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট নিয়ে ব্যাপকহারে ট্রল করছেন নেটিজেনরা। আর ব্যাটিং ভরাডুবি তো আছেই। এই সবকিছু নিয়ে অদ্ভুত এক ব্যাখ্যা দিয়েছেন ব্যাটার জাকির হাসান। তার মতে বাতাসের কারণে শ্রীলঙ্কার বোলাররা বাড়তি সুবিধা পেয়েছে।

সোমবার (১ এপ্রিল) তৃতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা নিয়ে কথা বলেন জাকির হাসান।

এ সময় তিনি আরও বলেন, ‘আসলে কারণটা আর কী বলব, আমরা সম্পূর্ণভাবে পরাস্ত হয়েছে। আমরা সামর্থ্য অনুযায়ী পারফর্ম করতে পারি নাই। আমাদের যে দায়িত্ব ছিল, ঐ দায়িত্বটা আমরা পালন করতে পারি নাই। ব্যাটিংয়ের ক্ষেত্রে যে রকম খেলার কথা ছিল, হয়তো আমরা ঐ রকম খেলতে পারিনি। ’ মানসিক চাপ থেকে এমন হলো কিনা জানতে চাইলে জাকির বলেন, ‘না, আসলে ব্যাপারটা ওরকম না। আমি চেষ্টা করি প্রত্যেক দিনই নতুনভাবে শুরু করার। আসলে অন্য কারও এই চাপ কাজ করে কিনা, সেটা জানি না। কিন্তু আমার মনে হয় যে, ঐ গুলো না চিন্তা করে বর্তমানে যদি ভালো পারফর্ম করতে পারি সেটাই আমাদের জন্য ভালো হবে। ’

আরও পড়ুন: ইনিংস ঘোষণা শ্রীলঙ্কার, ৫১১ রানের বিশাল লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ

এদিকে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৫৩১ রানের জবাবে মাত্র ১৭৮ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। কিন্তু বাংলাদেশকে ফলোঅন করানোর সুযোগ পেয়েও নিজেদের বোলারদের বিশ্রাম দিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা।

news24bd.tv/SC