শিবগঞ্জে ৯ দোকান আগুনে পুড়ে কোটি টাকার ক্ষতি

শিবগঞ্জে ৯ দোকান আগুনে পুড়ে কোটি টাকার ক্ষতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আগুনে পুড়ে ৯টি মুদি ও কসমেটিক দোকান পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে প্রায় কোটি টাকার উপরে ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

সোমবার দিবাগত রাত প্রায় ১২টার দিকে এ ঘটনা ঘটে। রাত প্রায় ১২টার দিকে হঠাৎ করে শিবগঞ্জ সাংস্কৃতিক পরিষদের সামনের কাঁচাবাজারের একটি দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটলে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের দোকানে।

এতে ৯টি মুদি ও কসমেটিক দোকান আগুনে পুড়ে ভস্মীভূত হয়।

পরে খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ও জেলা সদরের ১টি ইউনিট স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে আগুনে পুড়ে ভস্মীভূত হয় ৯টি দোকান। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি সাজ্জাাদ হোসেন জানান, মুদি দোকানগুলোতে থাকা সয়াবিনসহ বিভিন্ন তেল থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং আশপাশে পানির কোন ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে কিছুটা সময় লেগেছে। তবে  হতাহতের কোন ঘটনা ঘটেনি।

এদিকে, শিবগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার কাদেরী কিবরিয়া জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে জেলা সদর ও শিবগঞ্জের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ চলছে বলেও জানান তিনি।

পরে ঘটনাস্থল পরিদর্শন করেন শিবগঞ্জ পৌর মেয়র মনিরুল ইসলাম, ওসি সাজ্জাদ হোসেন, জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শেখ মোহাম্মাদ মাহবুবুল ইসলাম।

news24bd.tv/FA