নির্মাণাধীন সেতুর গার্ডার ধস, চাপা পড়ে আছে এক শ্রমিক

নির্মাণাধীন সেতুর গার্ডার ধস, চাপা পড়ে আছে এক শ্রমিক

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে নির্মাণাধীন সেতুর গার্ডার ক্রেন দিয়ে সরানোর সময় গার্ডার ভেঙে পড়েছে। এ সময় গার্ডারের নীচে চাপা পড়ে এক শ্রমিক। সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীরা উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার সায়দাবাদ ইউনিয়নে বড় শিমুল পঞ্চসোনা এলাকায় নির্মাণাধীন বেসরকারি ইকোনোমিক জোনের ভেতরে এ ঘটনাটি ঘটে।

গার্ডারের নিচে চাপা পড়া শ্রমিকের নাম জুবায়েল হোসেন (৩২)। তিনি সিরাজগঞ্জ পৌর এলাকার মিরপুর মহল্লার বাসিন্দা। এ ঘটনায় আরও দুইজন শ্রমিক আহত হয়েছে। তাদেরকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. আতাউর রহমান জানান, ইকোনোমিক জোনের ভেতরে নির্মাণাধীন একটি সেতুর গার্ডার ধসে পড়েছে।

শ্রমিকদের সাথে কথা বলে জানা গেছে তারা তিনজন সেখানে কাজ করছিল। তাদের মধ্যে দুজন উঠে আসলেও একজন ভেতরে আটকা পড়েছে।

সিরাজগঞ্জ ইকোনোমিক জোনের ইঞ্জিনিয়ার মো. কামাল হোসেন বলেন, যমুনা নদীর ক্যানেলে প্রায় একশো কোটি টাকা ব্যয়ে ২০৩ মিটার দৈর্ঘ্যের সেতুটি নির্মাণ করা হচ্ছিল। এটি বাস্তবায়ন করছে প্রাণ আরএফএল গ্রুপের ঠিকাদারি প্রতিষ্ঠান পিডিএল।

তিনি জানান, নির্মাণকাজ চলাবস্থায় সেতুটির একটি গার্ডার কাত হয়ে ধসে যায়। সম্পূর্ণ বালির উপর সেতুটি তৈরি এবং বিশাল ইকুইয়েপমেন্টের ঘর্ষণে গার্ডারটি কাত হয়ে ধ্বসে পড়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক