ইসরায়েলি বিমান হামলায় ৭ এনজিওকর্মী নিহত

ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় খাদ্য সরবরাহকারী একটি এনজিওর সাতজন কর্মী নিহত হয়েছেন।

ইসরায়েলি বিমান হামলায় ৭ এনজিওকর্মী নিহত

অনলাইন ডেস্ক

গাজার মধ্যাঞ্চলে ইসরায়েলি বাহিনীর এক বিমান হামলায় খাদ্য সরবরাহকারী একটি এনজিওর সাতজন কর্মী নিহত হয়েছেন। বহুজাতিক এই এনজিওর নিহত কর্মীরা অস্ট্রেলিয়া, ব্রিটেন ও পোল্যান্ডের নাগরিক। তারা তারকা বাবুর্চি জোসে আন্দ্রেসের প্রতিষ্ঠান ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনে কাজ করতেন। খবর রয়টার্সের।

এক বিবৃতিতে ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন জানায়, নিহতদের মধ্যে ফিলিস্তিনি ও যুক্তরাষ্ট্র-কানাডার একজন দ্বৈত নাগরিকও রয়েছেন। তারা দুটি সাঁজোয়া যানে করে খাদ্য বিতরণের জন্য যাওয়ার সময় হামলার শিকার হন।

বিবৃতিতে আরও বলা হয়, ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর সাথে সহযোগিতা করার পড়েও দির আল বালাহ এলাকায় অবস্থিত আমাদের গুদাম থেকে বের হওয়ার সময় আমাদের গাড়িবহর হামলার শিকার হয়। হামলার আগে সমুদ্রপথে গাজার জন্য আসা ১০০ টন খাদ্যসামগ্রী বন্দর থেকে গুদামে স্থানান্তরের কাজ করেছিলেন নিহত ব্যক্তিরা।

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনের প্রধান নির্বাহী এরিন গোর জানান, এই হামলা শুধুমাত্র আমাদের প্রতিষ্ঠানের ওপর নয় বরং গাজায় ত্রাণ বিতরণের কাজে নিয়োজিত সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধেই এই হামলাটি হয়েছে। ইসরায়েলি বাহিনী খাদ্যকে যুদ্ধের অস্ত্র হিসেবে ব্যবহার করছে।

আরও পড়ুন: আল শিফা হাসপাতাল থেকে পিছু হটলো ইসরায়েলি বাহিনী

জবাবে ঘটনাটি আসলে কি ঘটেছে তা জানার জন্য সর্বোচ্চ পর্যায়ে পর্যালোচনা চলছে বলে জানিয়েছে ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, আমরা ত্রাণসামগ্রী বিতরণের ক্ষেত্রে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করে থাকি এবং ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেনকে তাদের কার্যক্রমে সহায়তা করে আসছি।  

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক বার্তায় আন্দ্রেস হামলায় কর্মীদের নিহত হওয়ার ব্যাপারে দুঃখ প্রকাশ করেছেন এবং ইসরায়েলকে এই হত্যাযজ্ঞ বন্ধ করতে আহ্বান জানিয়েছেন।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক