সম্পদ হারানোর ভয়ে বন্ডে সই দিলেন ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সম্পদ হারানোর ভয়ে বন্ডে সই দিলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক

নিউ ইয়র্কের ধোঁকাবাজির মামলায় সরকারের কাছে নিজের সম্পদ হারানোর ভয়ে ১৭৫ মিলিয়ন ডলারের একটি বন্ডে স্বাক্ষর করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত ফেব্রুয়ারিতে তাকে এই মামলায় ২ বিলিয়ন ডলারের সম্পদের হিসাব না দেয়ার দায়ে দোষী সাব্যস্ত করা হয়। খবর আল জাজিরার।

প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে নির্বাচনে লড়তে যাওয়া ট্রাম্প মূলত লোন এবং ইন্স্যুরেন্সে ভালো শর্ত পাওয়ার লোভে তার সম্পদের হিসাবে গরমিল করেছিলেন বলে আদালতের কাছে প্রমাণিত হয়েছে।

তবে বন্ডে সই করার ফলে আপাতত তার সম্পদ বাজেয়াপ্ত হওয়া থেকে রক্ষা পেলো, যেটি ঘটলে ট্রাম্পকে আর্থিক ও রাজনৈতিকভাবে ক্ষতির সম্মুখীন হতে হতো।

গত সপ্তাহে ট্রাম্প, তার প্রাপ্তবয়স্ক ছেলে এবং তার প্রতিষ্ঠানের দুইজন কর্মকর্তাকে দশদিনের মধ্যে বন্ডের টাকা পরিশোধ করার আদেশ দেয় নিউ ইয়র্কের আপিল আদালত, যার মাধ্যমে অন্য এক আদালত কর্তৃক ৪৫৪ মিলিয়ন ডলারের বন্ড দেয়ার আদেশ রহিত করা হয়েছে।

আরও পড়ুন: ইসরায়েলি বিমান হামলায় ৭ এনজিওকর্মী নিহত

৩০টিরও বেশি ইন্স্যুরেন্স কোম্পানি ট্রাম্পের টাকাকে জামানত হিসেবে গ্রহণ করতে অস্বীকৃতি জানানোয় বন্ডের টাকা যোগাড় করা অসম্ভব হয়ে পড়েছে বলে জানিয়েছেন ট্রাম্পের আইনজীবীরা।

নিজের সম্পদের ব্যাপারে সঠিক ধারণা না থাকা এবং তার সম্পদের হিসাবকে আর্থিক প্রতিষ্ঠানগুলো যথাযথ হিসেবে গ্রহণ করেনি উল্লেখ করে নিজের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন ট্রাম্প।

news24bd.tv/ab