কে এই আর্জেন্টিনার বিস্ময়বালক?

 রিভারপ্লেটের ১৬ বছর বয়সী মিডফিল্ডার ফ্র্যাঙ্কো মাস্তানতৌনোকে। ছবি: সংগৃহীত

কে এই আর্জেন্টিনার বিস্ময়বালক?

অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ ব্রাজিলের সেরা প্রতিভাদের একে একে দলে টেনেই চলেছেন । ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো থেকে হালের এন্দরিক, সংখ্যা বেড়েই চলেছে। তবে এবার রিয়ালের নজর দক্ষিণ আমেরিকার আরেক পরাশক্তি আর্জেন্টিনার দিকেও। আর্জেন্টিনার এক বিস্ময়বালককে চোখে ধরেছে রিয়াল মাদ্রিদের চিফ স্কাউট জুনি কালাফাতের।

রিভারপ্লেটের ১৬ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার ফ্র্যাঙ্কো মাস্তানতৌনো কে দলে ভেড়ানোর কথা ভাবছে রিয়াল মাদ্রিদ। ভবিষ্যতের দল সাজানোর জন্য তরুণ খেলোয়াড়দের ভেড়ানোর পলিসি রিয়াল মাদ্রিদকে সফলতা এনে দিয়েছে। তাই তো ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমারা ক্লাব ছেড়ে গেলেও রিয়াল শ্রেষ্ঠত্ব ধরে রাখতে পেরেছে।

১৮ থেকে ২০ বছরের খেলোয়াড়দের ক্যাবে নিয়ে আসা রিয়ালের জন্য নতুন নয়।

ভিনিসিউস জুনিয়র, চুয়েমিনি, কামাভিঙ্গা, আর্দা গুলারের মতো খেলোয়াড়েরা বয়স ২০ হওয়ার আগেই রিয়ালের মূল টিমে খেলে ফেলেছেন।

এই তালিকায় পরবর্তী নামটা হয়ত মাস্তানতৌনোর হতে চলেছে। ১৬ বছর বয়সী এই আর্জেন্টাইনের দিকে অর্ধেক ইউরোপের নজর থাকলেও দলে টানার ব্যাপারে রিয়াল অনেকটাই এগিয়ে গেছে। এমনটাই জানিয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিএনটি স্পোর্টস। ইউরোপের বেশ কয়েকটি শীর্ষ ক্লাব রিভারপ্লেটে এসে মাস্তানতৌনোর খেলা দেখে গেছে। দুর্দান্ত এই মিডফিল্ডার মাত্র ১৬ বছর বয়সেই আর্জেন্টিনার সেরা দুই ক্লাবের একটি রিভারপ্লেটের হয়ে নিয়মিত মাঠে নামছেন। এই মুহূর্তে দলটির প্রথম একাদশের হয়ে কোপা দে লা লিগায় খেলছেন তিনি।

মেসির মতোই বাঁ পা নির্ভর খেলোয়াড় মাস্তানতৌনো। এই মিডফিল্ডারের সামর্থ আছে যে কোনো দলের মূল খেলোয়াড়ে পরিণত হওয়ার। বুয়েন্স এইরেসের শীর্ষ এই ক্লাবের যুব পর্যায় থেকে উঠে আসা খেলোয়াড়দের তালিকায় আরও আছেন ক্লাউদিও এচেভেরি ও অগাস্টিন রুবের্তো। এচেভেরিকে এরই মধ্যে দলে ভিড়িয়েছে ম্যানসিটি।

news24bd.tv/aa