ঝিনাইদহে ১০ টাকায় ইফতার বিক্রি করছেন জবি শিক্ষার্থীরা

ঝিনাইদহে ১০ টাকায় ইফতার বিক্রি করছেন জবি শিক্ষার্থীরা

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে প্রতিদিন সাশ্রয়ী মূল্য ১০ টাকায় ইফতার বিক্রি করছে জবির শিক্ষার্থীরা। এ উপলক্ষে শহরের পায়রা চত্বর মোড়ে রাইজিং ইয়ুথ সোসাইটির উদ্যোগে একটি অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে।

ইফতার আইটেমে রয়েছে- ছোলা, মুড়ি, বেগুনি, আলুর চপ ও খেজুর। যার মূল্য প্রায় ৪০ টাকা।

কিন্তু তারা দাম রাখছে মাত্র ১০টাকা। প্রথম রমজান থেকে শুরু করে শেষ রমজান পর্যন্ত বিক্রি চলমান থাকবে।

ইফতার বিক্রি করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের মুহিব জোয়ার্দ্দারের নেতৃত্বে ১৫জন শিক্ষার্থী। তারা নিজেরাই তৈরি করে এই কাজ করছে।

বিকেল গড়ালেই শুরু হয় তাদের মাইকিং। আর মুহূর্তের মধ্যে শেষ হয়ে যায় তাদের বিক্রি কার্যক্রম। এমন কমদামে ইফতারি পেয়ে নিম্নআয়ের মানুষসহ সাধারণ রোজাদারগণ খুব খুশি।

এ ব্যাপারে ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী মুহিব জোয়ার্দ্দার জানান, মধ্যবিত্ত ও গরীব-দুঃখী যে সব মানুষ কারও কাছে হাত পাততে পারে না। আমরা তাদের জন্য এই আয়োজন করেছি। আমরা এই ফান্ড মূলত বিভিন্ন বন্ধু ও সমাজের বিত্তশালী ও নিজেদের মা-বাবার কাজ থেকে সংগ্রহ করে এই কাজে অংশ নিয়েছি।

তিনি বলেন, আমরা মনে করি দেশের প্রতিটি জেলায় যদি এরকম উদ্যোগ গ্রহণ করা হয় তাহলে অনেকেই উপকৃত হবেন। তিনি আরও জানান, গেল বছর ২ শত ৫০টি প্যাকেট বিক্রি করেছে। এ বছর ৩শত ৫০টি প্যাকেট বিক্রি করছে। আগামীতে আরও বড় পরিসরে শহরে ৫টি স্থানে ক্যাম্প করে এসব ইফতার বিক্রি করবে তারা।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক