হারের পথে বাংলাদেশ

হারের পথে বাংলাদেশ

হারের পথে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

তৃতীয় সেশনে সাকিব আল হাসান আউট হতেই শঙ্কা জাগে এই দিনেই ম্যাচ পরাজয়ের। তবে সেটা বিলম্বিত করেন লিটন দাস ও শাহাদাত হোসেন। শেষ বিকেলে এই দুই ব্যাটার আউট হলেও ম্যাচকে পঞ্চম দিনে নিয়ে গেছেন মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। চট্টগ্রাম টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে মঙ্গলবার (২ এপ্রিল) চতুর্থ দিন শেষে ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান করেছে স্বাগতিকরা।

শেষ দিনে জিততে ৩ উইকেটে বাংলাদেশকে করতে হবে ২৪৩ রান।

দিনের প্রথম সেশনে উইকেট না পেলেও দ্বিতীয় সেশনে খুব বেশি অপেক্ষা করতে হয়নি শ্রীলঙ্কাকে। প্রবাথ জয়াসুরিয়ার বলে বোল্ড হয়ে ২৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন জয়। বিশ্ব ফার্নান্দোর বলে পাঁচ ওভার পর আরেক ওপেনার জাকির হাসানও আউট হন।

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এদিনও ব্যর্থতার পরিচয় দেন। ৫৫ বলে ২০ রান করে লাহিরু কুমারার দুর্দান্ত বলে হয়ে যান বোল্ড।

একপ্রান্ত আগলে রেখে ব্যাট করে যাচ্ছিলেন মুমিনুল হক। এই ব্যাটার তুলে নেন হাফ সেঞ্চুরিও। ৮ চার ও ১ ছক্কায় ৫৬ বলে ৫০ রান করে ডিপ স্কয়ার লেগে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন এই বাঁহাতি ব্যাটার। শেষ সেশনে এসে আরও তিন উইকেট হারিয়েছে বাংলাদেশ।  

৫৩ বলে ৩৬ রান করে সাকিব আউট হন কামিন্দু মেন্ডিসের বলে। লাহিরু কুমারার অফ স্টাম্পের বেশ বাইরের বলে পুল করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন লিটন। দীপুও দিনের বাকি সময় ব্যাট করে আসতে পারেননি। ৩৪ বলে ১৫ রান করে কামিন্দু মেন্ডিসের বলে এলবিডব্লিউ হন তিনি। দিনের বাকি সময়টা তাইজুলকে সঙ্গে নিয়ে কাটিয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।  

এর আগে, প্রথম ইনিংস থেকে পাওয়া ৩৫৩ রানের লিডকে সাথে নিয়ে আজ ৭ উইকেটে ১৫৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। এর ফলে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৫১১ রান।  

news24bd.tv/aa

পাঠকপ্রিয়