প্রকা‌শিত হ‌লো র‌্যা‌কের স্মরণিকা 'সুপথ'

প্রকা‌শিত হ‌লো র‌্যা‌কের স্মরণিকা 'সুপথ'

প্রকা‌শিত হ‌লো র‌্যা‌কের স্মরণিকা 'সুপথ'

অনলাইন ডেস্ক

দুর্নীতি দমন ক‌মিশ‌ন (দুদক) বি‌টে কর্মরত অনুসন্ধানী সাংবা‌দিক‌দের সংগঠন রি‌পোর্টার্স অ‌্যাগেইনস্ট করাপশ‌নের (র‌্যাক) নতুন স্মর‌ণিকা ‘সুপথ’ প্রকাশ হ‌য়ে‌ছে। মঙ্গলবার (২ এপ্রিল) রাজধানীর সেগুনবা‌গিচায় দুদ‌কের প্রধান কার্যাল‌য়ে স্মর‌ণিকা‌টির মোড়ক উন্মোচন করা হয়।  

এতে প্রধান অ‌তি‌থি হিসে‌বে উপ‌স্থিত ছি‌লেন দুদক চেয়ারম‌্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।  

তি‌নি ব‌লেন, আগে দুর্নীতিবাজরা রাতের আঁধারে ঘর থেকে বের হয়ে রাস্তার এক পাশ দিয়ে হাঁটতো; যাতে লোকজন তাদের দেখতে না পায়।

আর এখন দুর্নীতিবাজরা প্রকাশ্যে রাস্তার মাঝখান দিয়ে হাঁটে। দেশের স্বার্থে দুর্নীতির বিরুদ্ধে সবাইকে একযোগে কাজ করতে হবে।

দুর্নীতি দমনের বিষয়ে মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ আরও বলেন, অধিকাংশ ক্ষেত্রে দুর্নীতিবাজরা দুর্নীতি করার পরও নিজেদের দুর্নীতিবাজ মনে করে না। সমাজে দুর্নীতিবাজদের চিহ্নিত করতে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

এ ক্ষেত্রে সাংবাদিকদের দায়িত্ব ও কর্তব্য অনেক বেশি।

এ সময় র‌্যা‌কের স্মর‌ণিকা ‘সুপথ’ এর স‌ঙ্গে সং‌শ্লিষ্ট সব সদস‌্যকে শু‌ভেচ্ছা জানান তিনি। দুদক চেয়ারম‌্যন ব‌লেন, স্মর‌ণিকা‌টি খুবই সুন্দর হ‌য়ে‌ছে। র‌্যা‌কের সকল সদস‌্যকে ধন‌্যবাদ জানাই । দুর্নী‌তি প্রতি‌রোধে দুদ‌কের স‌ঙ্গে র‌্যাকও এক‌যোগে কাজ ক‌রে যা‌বে এমন প্রত‌্যাশা করি।  

র‌্যাক সভাপতি জেমসন মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দুদক কমিশনার (অনুসন্ধান) মোছা. আছিয়া খাতুন, দুদক সচিব খোরশেদা ইয়াসমীন। অনুষ্ঠান পরিচালনা করেন র‌্যাকের সাধারণ সম্পাদক শাফি উদ্দিন আহমদ।  

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর