ইতালিতে ইসলামিক ট্যালেন্ট শোর ফাইনাল শনিবার 

ইতালিতে ইসলামিক ট্যালেন্ট শোর ফাইনাল শনিবার 

অনলাইন ডেস্ক

ইতালিতে বেড়ে উঠা আগামী প্রজন্মকে ইসলামী শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে আয়োজন করা হয়েছে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো-২০২৪। এ নিয়ে তৃতীয়বারের মতো অনুষ্ঠানটির আয়োজন করা হচ্ছে। এতে অংশ নিচ্ছেন শিশু কিশোররা।

আগামী শনিবার (৬ এপ্রিল) অনুষ্ঠানটির গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

রোমে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে আয়োজক ন্যাশনাল কাফের কর্ণধার জানান, তিন শতাধিক অংশগ্রহণকারীর মধ্য থেকে ৬০ জন ট্যালেন্ট প্রতিযোগী ফাইনালে অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন। টানটান উত্তেজনাময় এ প্রতিযোগিতা শুরু হবে রমজান থেকে। পবিত্র কোরআনের জ্ঞান যাচাই শেষে নির্বাচিত হবেন সেরা তিনজন।

ইসলামী জ্ঞান চর্চার ব্যতিক্রম ধারার এমন অনুষ্ঠান আয়োজনের লক্ষ্য, উদ্দেশ্য ও স্বপ্ন নিয়ে জানতে চাইলে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শোর পরিচালক মো. আফজাল হোসেন রোমান জানান, ইউরোপে বেড়ে ওঠা মুসলিম শিশুদের ইসলামী সংস্কৃতির দিকে আকৃষ্ট করাই এই আয়োজনের মূল লক্ষ্য।

পাশাপাশি তিনি ইতালির অন্যান্য শহরেও এই শো আয়োজনের কথা ভাবছেন।

ফেব্রুয়ারির শেষের দিকে শুরু হওয়া এই আয়োজনে রাজধানী রোমের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, মসজিদ ও মাদ্রাসার শিক্ষার্থীদের ব্যাপক আগ্রহ লক্ষ্য করা গেছে। ২৩ মার্চ শনিবার রোমের একটি হলরুমে চূড়ান্ত বাছাই পর্বে বিভিন্ন স্কুল ও মাদ্রাসা থেকে নির্বাচিত ইয়েসকার্ড বিজয়ী তিন শতাধিক শিশু-কিশোর অংশ নেয়।

পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও ইসলামি সংগীত এই দুইটি ক্যাটাগরিতে বয়সভিত্তিক মোট ৩টি গ্রুপে চলছে এই প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার বিচারকার্যের দায়িত্বে রয়েছেন ইতালির বিভিন্ন মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠানের বরেণ্য ইসলামিক স্কলার ও  শিক্ষকগণ।

এ আয়োজন ইসলামি শিক্ষার উৎকর্ষসাধন, সম্প্রসারণ ও আধুনিকায়নে বিরাট ভূমিকা রাখবে বলে মনে করছেন কমিউনিটির নেতারা। সেই সঙ্গে সংশ্লিষ্ট প্রতিযোগীরা অংশ নেওয়ায় এটি ট্যালেন্টদের সার্বজনীন মিলন মেলায় পরিণত হবে বলেও মন্তব্য করেন তারা। পাশাপাশি পবিত্র কুরআন নাজিল ও জ্ঞান চর্চার মাস মাহে রমজানে এই আয়োজন হবে গ্রহণযোগ্য ও উপভোগ্য।

news24bd.tv/আইএএম