‘বাসায় রেখে চিকিৎসা চলবে খালেদা জিয়ার’ 

‘বাসায় রেখে চিকিৎসা চলবে খালেদা জিয়ার’ 

নিজস্ব প্রতিবেদক

এভারকেয়ার হাসপাতালে তিন দিন চিকিৎসার পর আজ রাতে বাসায় ফিরেছেন খালেদা জিয়া। মঙ্গলবার (২ মার্চ) রাতে ৮টায় বিএনপি চেয়ারপারসন গুলশানের বাসা ‘ফিরোজা’য় পৌঁছান।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন বলেন, ‘মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তিনি বাসায় এসেছেন। বাসায় বোর্ডের চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধায়নের উনার চিকিৎসা চলবে।

’   

গত ৩০ মার্চ গভীর রাতে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে গুলশানের বাসায় ফিরোজা থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) রেখে চিকিৎসকরা তাকে চিকিৎসা সেবা দেন।  

হাসপাতালে চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ডের অধীনে বিএনপি চেয়ারপারসন চিকিৎসাধীন ছিলেন।

সর্বশেষ স্বাস্থ্য পরীক্ষার জন্য ১৩ মার্চ এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া।

একদিন থেকে পরদিন তিনি বাসায় ফেরেন।

গত বছরের ৯ আগস্ট খালেদা জিয়াকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখন পাঁচ মাসের বেশি সময় চিকিৎসা শেষে গত ১১ জানুয়ারি গুলশানের বাসায় ফেরেন বিএনপির চেয়ারপারসন।  
ওই সময়ে গত বছরের ২৭ অক্টোবর লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসনের রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়। যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক এনে তার রক্তনালিতে অস্ত্রোপচার করা হয়েছিল।  

৭৮ বয়েসী সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ও ফুসফুস জটিলতাসহ নানা রোগে ভুগছেন।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়